সুনামগঞ্জে বিক্রি করে দেয়া ১ শিশু উদ্ধার, আটক ৩ জন

বাঙালী কণ্ঠ নিউজঃ সুনামগঞ্জের জামালগঞ্জে এক শিশুকে চুরি করে বিক্রি করে দেয়ার তিন দিন পর তাকে উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় জড়িত জোবেদা খাতুন, মাবেল মিয়া ও কবির হোসেন নামের তিনজনকে আটক করেছে পুলিশ।

শুক্রবার (১৬ আগস্ট) বেলা ১১টায় এক সংবাদ সম্মেলনে সুনামগঞ্জের পুলিশ সুপার মো. মিজানুর রহমান বলেন, ১৩ আগস্ট সন্ধ্যায় জামালগঞ্জ উপজেলার লক্ষ্মীপুর গ্রামের অনু মিয়া ও ফাহমিদা দম্পতির সাড়ে তিন বছর বয়সী ছেলেসন্তান রাফসান মিয়াকে ঘুমন্ত অবস্থায় চুরি করে নিয়ে যায় জোবেদা ও মাবেল।

পরদিন চুরি যাওয়া শিশুটিকে সদর উপজেলার সর্দারপুর গ্রামের একটি বাড়িতে স্ট্যাম্পে লিখিত দিয়ে রামনগর গ্রামের কবির হোসেনের কাছে ১০ হাজার টাকায় বিক্রি করে দেয়। পরে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ১৫ আগস্ট শিশুটিকে রামনগনর গ্রাম থেকে জামালগঞ্জ পুলিশের সহযোগিতায় উদ্ধার করা হয়।

পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে মাবেল মিয়া ও জোবেদা খাতুন শিশুটিকে চুরি করে বিক্রি করার অভিযোগ স্বীকার করেছে। শিশুটির বাবা অনু মিয়া বলেন, ১৩ আগস্ট সন্ধ্যায় তিনি বাড়ির বাইরে ছিলেন। এ সুযোগে তার ছেলেকে চুরি করে নিয়ে যায় আসামিরা।

শিশুটির মা ফাহমিদা খাতুন বলেন, তিনি শিশুটিকে বিছানায় ঘুম পাড়িয়ে রেখে অন্য ঘরে সংসারের কাজ করছিলেন। কাজ শেষ করে ঘরে এসে দেখেন বিছানায় তার ছেলে নেই। পরে জামালগঞ্জ ও আশপাশের এলাকায় অনেক খোঁজাখুঁজি করে না পেয়ে জামালগঞ্জ থানা পুলিশকে জানান। পুলিশ তাদের সন্তানকে উদ্ধার করে ফিরিয়ে দেয়। এ জন্য তারা পুলিশের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন ও জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

পুলিশ সুপার মো. মিজানুর রহমান বলেন, শিশুটিকে চুরি করে ১০ হাজার টাকার বিনিময়ে বিক্রি করে জোবেদা ও মাবেল। শিশু চুরি যাওয়ার ঘটনায় জামালগঞ্জ থানায় তিনজনকে আসামি করে মামলা দায়ের করেছেন শিশুর বাবা অনু মিয়া।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর