,



বিজয় দিবস কুচকাওয়াজের সালাম গ্রহণ করলেন রাষ্ট্রপতি

বাঙালী কণ্ঠ ডেস্কঃ বর্ণাঢ্য বিজয় দিবস কুচকাওয়াজের সালাম গ্রহণ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এ সময় উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার সকাল সাড়ে ১০টায় জাতীয় প্যারেড স্কয়ারে বিজয় দিবস কুচকাওয়াজ-২০১৯ অনুষ্ঠিত হয়।

কুচকাওয়াজ অনুষ্ঠানে পৌঁছালে রাষ্ট্রপতিকে অভ্যর্থনা জানান মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ, নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল আবু মোজাফফর মহিউদ্দিন মোহাম্মদ আওরঙ্গজেব চৌধুরী ও বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত।

এরপর খোলা জিপে করে প্যারেড পরিদর্শন করেন রাষ্ট্রপতি। পরে তিনি কুচকাওয়াজের সালাম গ্রহণ করেন।

অনুষ্ঠানে মন্ত্রিপরিষদ সদস্য, সংসদ সদস্য, ঊর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তা এবং বাংলাদেশে নিযুক্ত বিভিন্ন দেশের কূটনীতিকরা উপস্থিত ছিলেন।

কুচকাওয়াজে বাংলাদেশ সরকারের বিভিন্ন মন্ত্রণালয়, বীর মুক্তিযোদ্ধা, সশস্ত্র বাহিনী, আধা-সামরিক বাহিনী এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অংশগ্রহণ করে। এতে সামরিক বাহিনীর যুদ্ধ সরঞ্জাম প্রদর্শন এবং সরকারের বিভিন্ন অর্জন তুলে ধরা হয়।

কুচকাওয়াজের যান্ত্রিক বহরে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ের কার্যক্রম সম্বলিত সুসজ্জিত গাড়িবহর প্রদর্শিত হয়। এছাড়া এয়ারবোর্ন কন্টিনজেন্টের অংশগ্রহণ এবং সেনাবাহিনীর প্যারাট্রুপাররা আকাশ থেকে অবতরণ করে কুচকাওয়াজকে আরও আকর্ষণীয় করে তোলে।

বিভিন্ন যান্ত্রিক বহরের প্রদর্শনীর পরই শুরু হয় বাংলাদেশ বিমান বাহিনীর মনোজ্ঞ ফ্লাইপাস্ট ও এরোবেটিক ডিসপ্লে।

কুচকাওয়াজ শেষে রাষ্ট্রপতি প্যারেডে অংশগ্রহণকারী সকল কন্টিনজেন্ট কমান্ডারদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর