,



বঙ্গবন্ধু ফাউন্ডেশন জার্মানির বিজয় দিবস উদযাপন

বাঙালী কণ্ঠ ডেস্কঃ বিপুল উৎসাহ ও যথাযোগ্য মর্যাদায় জার্মানির মাইঞ্জ শহরে মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে। বঙ্গবন্ধু ফাউন্ডেশন জার্মানির উদ্যোগে স্থানীয় একটি অডিটরিয়ামে এ উপলক্ষে এক আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে জাতীয় সংগীতের পর মহান স্বাধীনতা যুদ্ধে জীবন উৎসর্গকারী শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন এবং স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, শহীদসহ সব মুক্তিযোদ্ধাকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করা হয়।

jarman-1

সংগঠনের সভাপতি, জার্মান আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি (১) ও জার্মানের ক্রিশ্চিয়ান ডেমোক্র্যাট ইউনিয়ন (সিডিইউ) নেতা ইউনুস আলী খানের সভাপতিত্বে এবং কবি ও সাংবাদিক হোসাইন আব্দুল হাইয়ের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন জার্মান সিডিইউ নেতা কাস্তেন লাং, গাবরিয়েল মুলার, জার্মান আওয়ামী লীগের প্রধান পৃষ্ঠপোষক মুক্তিযোদ্ধা আমিনুর রহমান খসরু, উপদেষ্টা মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, মুক্তিযোদ্ধা মহসিন হায়দার মনি, সংগঠনের উপদেষ্টা মাহবুবুল হক, জার্মান আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি জাহিদুল ইসলাম পুলক, নুরে হাসনাত শিপন, জিল্লুর রহমান, এস এম জাহাঙ্গীর হোসেন, সংগঠনের সহ-সভাপতি বদরুল ইসলাম, জার্মান যুবলীগ সভাপতি আমানুল্লাহ, ফ্রি রোহিঙ্গা কোয়ালিশনের মিডিয়া কো ওরডিনেটর নে সান লুইনসহ আরও অনেকে।

jarman-2

এ ছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আসমা খান, বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক, রবি রায়, ইমরান ভূঁইয়া, সাংবাদিক, ইঞ্জিনিয়ার, ডাক্তার, ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

আলোচনা সভায় বক্তারা বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের ইতিহাস ও মহান বিজয় দিবসের তাৎপর্য নিয়ে আলোচনা করেন। আলোচকরা প্রবাসে দেশের সুনাম রক্ষার জন্য সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্য আহ্বান জানান। জার্মান অতিথিরা তাদের বক্তব্যে বাংলাদেশের ভূয়সী প্রশংসা করেন এবং সব ক্ষেত্রে বাংলাদেশের পাশে থাকার অঙ্গীকার ব্যক্ত করেন।

jarman-3

অনুষ্ঠানে চারজন বীর মুক্তিযোদ্ধাকে বিশেষ সন্মাননা প্রদান করা হয়। এ ছাড়া সংগঠনের সাংস্কৃতিক সম্পাদিকা জার্মানি প্রবাসী শিল্পী কনা ইসলামের পরিচালনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। উপস্থিত দেশি-বিদেশি অতিথিরা সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর