ওবায়দুল কা‌দের আবা‌রো আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হ‌চ্ছেন

হাওর বার্তা ডেস্কঃ  ক্ষমতাসীন আওয়ামী লী‌গের আসন্ন স‌ম্মেল‌নে স‌ধারণ সম্পাদক প‌দে বর্তমান সাধারণ সম্পাদক ওবায়দুল কা‌দের পুনরায় দা‌য়িত্ব পে‌তে যা‌চ্ছেন ব‌লে আভাস পাওয়া গে‌ছে। দ‌লের একা‌ধিক শীর্ষ নেতার সা‌থে কথা বলার পর এমন ইঙ্গিত পাওয়া গে‌ছে।

আওয়ামী লী‌গের নী‌তি নির্ধারণী পর্যা‌য়ে‌র বেশ ক‌য়েকজন শীর্ষ নেতা জানান, সাধারণ সম্পাদক প‌দে প‌রিবর্তন না আসার সম্ভাবনা র‌য়ে‌ছে। দ্বিতীয় মেয়া‌দে পদ‌টি‌তে ওবায়দুল কা‌দেরের আসার সম্ভাবনা র‌য়ে‌ছে। ওবায়দুল কাদের হৃদ‌রো‌গে আক্রান্ত হওয়ার পর ধারণা করা হ‌য়ে‌ছিলো তি‌নি আর ওই প‌দে দা‌য়িত্বপালন কর‌তে পার‌বেন না। ত‌বে সুস্থ হ‌য়ে তি‌নি নতুন উদ্যা‌মে কাজ শুরু ক‌রেন এবং সে‌টি চলমান র‌য়ে‌ছে। তাছাড়া তৃণমূলেও তার বেশ ভা‌লো যোগা‌যোগ র‌য়ে‌ছে। ফ‌লে সাধারণ সম্পাদক প‌দে প‌রিবর্ত‌নের সম্ভাবনা কম।

সম্প্র‌তি এক‌টি স্বাক্ষাতকা‌রে আওয়ামী লীগের সভাপ‌তিমণ্ড‌লীর সদস্য কাজী জাফরুল্লাহ বলে‌ছেন, আমি তো দেখছি, আমাদের যিনি সাধারণ সম্পাদক আছেন তারই থাকার সুযোগ আছে। এর আগে যারা সাধারণ সম্পাদক ছিলেন তারা দুইবার করেই ছিলেন। আর আমাদের সাধারণ সম্পাদকের শরীর তো এখন ভালো। ফলে তিনিই থাকতে পারেন।

আ‌ওয়ামী লী‌গ সূ‌ত্রে জানা গে‌ছে, উপ‌দেষ্টামণ্ডলী, সভাপ‌তিমণ্ডলী, যুগ্ম সাধারণ সম্পাদক, সাংগঠ‌নিক সম্পাদক, বিষয় ভি‌ত্তিক সম্পাদক এবং সদস্য প‌দেরও প‌রিবর্তন আস‌ছে। গঠনতন্ত্রে প‌রিবর্তন এনে উপ‌দেষ্টা মণ্ডলীতে আরো ১০টি পদ বাড়া‌নো হ‌য়ে‌ছে। সভাপ‌তিমণ্ডলী থে‌কে কেউ কেউ বাদ পড়‌তে পা‌রেন এবং যুগ্ম সাধারণ সম্পাদক থে‌কে কেউ কেউ সভাপ‌তিমণ্ডলী‌তে স্থান পা‌বেন। এছাড়া সাংগঠ‌নিক সম্পাদক থে‌কে কেউ কেউ যুগ্ম সাধারণ সম্পাদক প‌দে স্থান পা‌বেন। এছাড়া বিষয় ভি‌ত্তিক সম্পাদক ও সদস্য প‌দেও বেশ রদবদল হ‌তে পা‌রে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর