,



আবহাওয়া অধিদফতরতীব্র শীতে কাপছে দেশ, থাকবে আরও দু’দিন

বাঙালী কণ্ঠ ডেস্কঃ সারাদেশের মতো রাজধানীতেও বয়ে চলা মৃদু শৈত্যপ্রবাহ আরও দু’দিন চলতে পারে বলে জানিয়েছেন আবহাওয়া অধিদফতর। বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) সকালে রাজধানীর আগারগাঁওয়ে গণমাধ্যমকে এ কথা জানান আবহাওয়াবিদ কাউসার পারভীন। কাউসার পারভীন বলেন, আগামী ২০ থেকে ২২ ডিসেম্বর পর্যন্ত এ শৈতপ্রবাহ চলবে, আবার একটু ভালো হবে, আবার ২৫ থেকে ২৬ তারিখের দিকে আবার শুরু হতে পারে। তিনি বলেন, আগামী ২৫-২৬ ডিসেম্বর দেশের কোথাও কোথাও হালকা বৃষ্টি হলে তাপমাত্রা আরো কমে আসবে। আগামী মাসের প্রথম সপ্তাহে আরও একটি শৈত্য প্রবাহ আসতে পারে। উত্তরাঞ্চলসহ দেশের বিভিন্ন জেলায় বেড়েছে শীতের দাপট। তীব্র ঠান্ডায় ব্যাহত হচ্ছে স্বাভাবিক জীবনযাত্রা।

রাজশাহী: রাজশাহীতে কুয়াশা কম থাকলেও কনকনে ঠান্ডা বাতাসে বেড়েছে শীতের মাত্রা। এতে সবচেয়ে বেশি বিপাকে পড়েছেন শিশু, বৃদ্ধ, ছিন্নমূল ও শ্রমজীবী মানুষ। সকালে জেলায় ৯ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করেছে আবহাওয়া অফিস।

পঞ্চগড়: উত্তরের জনপদ পঞ্চগড়ে প্রতিদিন কমছে তাপমাত্রা। বেলা বাড়লেও কমছে না ঠান্ডা। কুয়াশার কারণে হেডলাইট জ্বালিয়ে চলাচল করছে যানবাহন। গরম কাপড়ের খোঁজে ফুটপাতের দোকানে ভিড় করছেন পথচারীরা।

ঠাকুরগাঁও: ঠাকুরগাঁওয়ে দিনের অধিকাংশ সময় সূর্যের দেখা মিলছে না। জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হচ্ছেন না কেউ। শীতের প্রকোপ থেকে বাঁচতে সড়কে আগুন জ্বালিয়ে বসেছেন হতদরিদ্র মানুষ। এখানে তাপমাত্রা ৮ ডিগ্রি সে. রেকর্ড করা হয়েছে। এছাড়া দিনাজপুর, রংপুর ও নওগাঁসহ তীব্র ঠান্ডা ও শৈত্যপ্রবাহের কবলে পড়েছে দেশের অধিকাংশ এলাকার মানুষ।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর