,



জেঁকে বসেছে শীতের তীব্রতা

বাঙালী কণ্ঠ ডেস্কঃ সারাদেশে জেঁকে বসেছে শীতের তীব্রতা। কমে এসেছে তাপমাত্রা। বইছে শৈতপ্রবাহ। আবহাওয়া অধিদফতর বলছে, রাজশাহী, পাবনা, নওগাঁ, কুড়িগ্রাম, নীলফামারী, যশোর ও চুয়াডাঙ্গার অঞ্চলের ওপর দিয়ে মৃদু শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা বিস্তার লাভ করতে পারে। আজ বৃহস্পতিবার সকালে পূর্বাভাসে এসব তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদফতর। আবহাওয়া অফিস বলছে, আগামী ৩ দিন শৈত্যপ্রবাহ পরিস্থিতি অব্যাহত থাকতে পারে।

এর আগে আবহাওয়াবিদ বজলুর রশিদ জানান, ‘বুধবার থেকে তাপমাত্রা কমতে শুরু করবে। ২০, ২১ ও ২২ ডিসেম্বরের ভেতর একটা শৈত্যপ্রবাহের সম্ভাবনা আছে মৃদু আকারে। ২২ ডিসেম্বরের পর আবার তাপমাত্রা বেড়ে যাবে। এরপর আবার ২৫ ডিসেম্বরের পরে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্য প্রবাহ আসতে পারে। এর প্রভাব পড়তে পারে রাজশাহী, যশোর, খুলনা এই অঞ্চলে বেশি। মাঝারি আকারের শৈত্য প্রবাহ হলে এই তিন অঞ্চল ছাড়াও অন্য অঞ্চলেও এর প্রভাব পড়তে পারে।’

আবহাওয়া অধিদফতরের সর্বশেষ তথ্য অনুযায়ী, সর্বনিম্ন তাপমাত্রা বিরাজ করছে চুয়াডাঙ্গায় ৭ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। এরপর পাবনার ঈশ্বরদীতে ৮ দশমিক ৮ ডিগ্রি, যশোরে ৯ দশমিক ২ ডিগ্রি, বদলগাছীতে ৯ দশমিক ৫ ডিগ্রি এবং রাজশাহীতে ৯ দশমিক ৪ ডিগ্রি, নীলফামারীর সৈয়দপুরে ১০ ডিগ্রি, দিনাজপুরে ১০ দশমিক ১ ডিগ্রি, তেঁতুলিয়ায় ও ডিমলায় ১০ দশমিক ৭ ডিগ্রি, টাঙ্গাইলে ১০ দশমিক ৬ ডিগ্রি, ফরিদপুরে ১০ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড হয়েছে।

আর ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা নেমে এসেছে ১৩ ডিগ্রি সেলসিয়াসে এবং সর্বোচ্চ তাপমাত্রা ২০ ডিগ্রি সেলসিয়াস।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর