,



অশান্ত দিল্লিতে যেতে নারাজ দীপিকা

বাঙালী কন্ঠ ডেস্কঃ আগামীবছর মুক্তি পেতে চলেছে বেশকিছু চমকপ্রদ ছবি। বছরের প্রথম থেকেই শুরু হবে একে অপরকে টেক্কা দেওয়ার লড়াই। ১০ জানুয়ারি মুক্তি পাবে দীপিকা পাডুকোন অভিনীত ‘ছপক’। পুরো টিম এখন সিনেমাটির প্রচারণা নিয়ে ব্যস্ত। তবে দিল্লিতে ছবির প্রচারণা না করার সিদ্ধান্ত নিয়েছেন পরিচালক মেঘনা গুলজার ও অভিনয়শিল্পীরা। কারণটা অবশ্যই জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ে পুলিশের লাঠিচার্জের বিরুদ্ধে মানুষের বিক্ষোভ এবং কিছুটা থমথমে রাজনৈতিক পরিস্থিতি। এই মুহূর্তে দিল্লিতে ‘ছপক’ প্রচার করাটা ভীষণই অসংবেদনশীল হয়ে উঠবে বলে মনে করছেন দীপিকা ও মেঘনা।

দিল্লিতে ছপক-এর প্রচার না করা প্রসঙ্গে দীপিকা বলেন, ‘জামিয়া মিলিয়ার ঘটনার পর থেকে দিল্লির মানুষ আবেগতাড়িত হয়ে আছে। দিল্লির এই অস্থির পরিস্থিতিতে আমার মনে হয় ছবির প্রচার করাটা ভীষণই অসংবেদনশীল হয়ে উঠবে। আমরা সবসময়ই শান্তি চাই। এই পরিস্থিতিতে দিল্লিতে যেতে চাচ্ছি না।’ পরিচালক মেঘনা গুলজার বলেন, ‘আশা রাখি সিনেমাপ্রেমী মানুষ বিষয়টি বুঝতে পারবেন।’

ছপক-এ দীপিকা যে মালতীর চরিত্রে অভিনয় করেছেন সেই মেয়েটির ওপর অ্যাসিড হামলা দিল্লির রাস্তাতেই হয়েছিল বলে দেখানো হয়েছে। ঘটনাটি ঘটেছিল ২০০৫ সালে। তাই এই মুহূর্তে ছপক-এর প্রচার দিল্লিতে হলে বিষয়টি আরো বেশি করে সমস্যা তৈরি করতে পারে বলে মনে করছেন ছবির সংশ্লিষ্টরা।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর