,



মুস্তাফিজ দল পাননি

বাঙালী কন্ঠ ডেস্কঃ বঙ্গবন্ধু বিপিএলে প্রথম সপ্তাহ পার হয়েছে মাত্র। এরই মধ্যে কারা ভালো ফর্মে আছেন, ছন্দে আছেন তার একটা ধারণা পাওয়া গেছে। বিপিএলের এই প্রথম সপ্তাহ বাংলাদেশের বাঁ-হাতি পেসার মুস্তাফিজের জন্য ছিল গুরুত্বপূর্ণ। আন্তর্জাতিক ক্রিকেটে নিজের সেরা ফর্মটা দেখাতে পারছেন না তিনি। বিপিএলে ফর্মে ফিরতে হতো তাকে। আর বিপিএলে ছন্দে ফিরলে আবার হয়তো ডাক পেতেন আইপিএলে।

কিন্তু ফর্মহীন মুস্তাফিজুর রহমান বৃহস্পতিবার আইপিএলের ১৩তম আসরের নিলামে কোন দল পেলেন না। নিলামে তার নাম উঠলেও অবিক্রীত থেকে যান তিনি। তার ভিত্তি মূল্য ছিল এক কোটি রুপি। কিন্তু নিলামে যুদ্ধ তো দূরের কথা তার ভিত্তি মূল্যেই তাকে দলে নিতে আগ্রহ প্রকাশ করেনি কেউ।

এর আগে ২০১৬ সালের আইপিএলে প্রথম খেলতে যান মুস্তাফিজ। ২০১৫ সালেই প্রথম জাতীয় দলে আসেন তিনি। তার দুর্দান্ত বোলিংয়ে ভারতকে সিরিজ হারায় বাংলাদেশ। মুস্তাফিজ ডাক পান আইপিএলে। ওই মৌসুমে হায়দরাবাদে খেলে দলকে চ্যাম্পিয়ন করতে অবদান রাখেন। হন আইপিএলের তরুণ উদীয়মান ক্রিকেটার। কিন্তু পরের মৌসুমে ইনজুরির কারণে হায়দরাবাদের দলে থাকলেও খেলতে পারেন এক ম্যাচ।

২০১৮ সালের মৌসুমে মুম্বাইয়ের হয়ে সাত ম্যাচ খেললেও সেরা ছন্দে ছিলেন না ফিজ। পরের বছর ইনজুরির কারণে বিসিবি ফিজকে আইপিএলে খেলার ছাড়পত্র দেয়নি। এবার তাকে ছাড়পত্র দেওয়া হবে বলে জানান বিসিবি’র ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান আকরাম খান। কিন্তু কলকাতার আইটিসি রয়েল বেঙ্গল হোটেলে অনুষ্ঠিত নিলামের প্রথম ডাকে তাকে দলে নেয়নি কোন ফ্র্যাঞ্চাইজি।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর