,



শেখ হাসিনা এবং ওবায়দুল কাদেরকে বিএনপি মহাসচিবের শুভেচ্ছা

বাঙালী কণ্ঠ ডেস্কঃ যেটা হওয়ার কথা ছিল, সেটাই হয়েছে। আমি পুনঃনির্বাচিত আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা এবং সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে শুভেচ্ছা জানাচ্ছি। একই সঙ্গে প্রত্যাশা করছি, তাদের নেতৃত্বে বাংলাদেশের রাজনীতির গুণগত পরিবর্তন ঘটবে। আগামী দিনে বাংলাদেশে গণতন্ত্র চর্চার পথ সুগম হবে।’- বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গণমাধ্যমে এসব কথা বলেছেন।

আজ শনিবার (২১ ডিসেম্বর) আওয়ামী লীগের ২১তম কাউন্সিলে দ্বিতীয় দিন আওয়ামী লীগের সভাপতি হিসেবে শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক হিসেবে দ্বিতীয় বারের মতো ওবায়দুল কাদেরের নাম ঘোষণার পর পরই মির্জা ফখরুল ইসলাম আলমগীর তাদের শুভেচ্ছা জানান।এর আগে শুক্রবার (২০ ডিসেম্বর) রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলন শুরু হয়। দুই দিনের সম্মেলনে আজ শনিবার ছিল শেষ দিন। দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা সাড়ে সাত হাজার কাউন্সিলর এতে অংশ নেন। কাউন্সিল অধিবেশনে আওয়ামী লীগের বাৎসরিক বাজেট, সংশোধিত গঠনতন্ত্র ও ঘোষণাপত্র কাউন্সিলরদের কণ্ঠভোটে পাস হয়েছে।

কাউন্সিল অধিবেশন শেষে ৮১ সদস্যের কমিটির কয়েকজনের নাম ঘোষণা করেন সভাপতি শেখ হাসিনা। কাউন্সিলররা তাকে পুরো কমিটি গঠনের দায়িত্ব দিয়েছেন। সভাপতিমণ্ডলীর সঙ্গে পরামর্শ করে পরে তিনি ২৮ জন কাযনির্বাহী সদস্যের নাম ঘোষণা করবেন।

উল্লেখ্য, ১৯৮১ সাল থেকে শেখ হাসিনা আওয়ামী লীগের সভাপতি পদে আছেন। ৩৮ বছর ধরে তিনি এই দায়িত্ব পালন করছেন। অন্যদিকে ওবায়দুল কাদের ২০১৬ সাল থেকে দলের সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালন করেছেন।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর