সুনামগঞ্জের হাওরাঞ্চল পরিদর্শনে যাবে আ.লীগের প্রতিনিধিদল

সুনামগঞ্জের বন্যাকবলিত বিভিন্ন হাওর এলাকা পরিদর্শন যাবে আওয়ামী লীগের কেন্দ্রীয় প্রতিনিধিদল। বৃহস্পতিবার তারা হাওর এলাকা পরিদর্শনে যাবেন।

বুধবার বিকাল চারটায় আওয়ামী লীগের ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে সম্পাদকমন্ডলীর এক সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন আওয়ামী লীগের ‍যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি। প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন-দলের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী এবং সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী।

ভারত থেকে নেমে আসা পাহাড়ি ঢলের পানিতে সৃষ্ট আকস্মিক বন্যায় সুমানগঞ্জের হাওর এলাকার অধিকাংশ লোক ক্ষতিগ্রস্ত হয়েছেন। বিশেষ করে জমির ফসল পানিতে তলিয়ে যাওয়ায় কৃষকরা বেশি ক্ষতিগ্রস্ত হয়েছেন। একমাত্র ফসল বোরো ধান পানির নিচে তলিয়ে যাওয়ায় কৃষকরা দিশেহারা হয়ে পড়েছেন।

গত রবিবার ও সোমবার রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ হেলিকপ্টারে করে বন্যায় ক্ষতিগ্রস্ত কিশোরগঞ্জ, নেত্রকোনা ও সুনামগঞ্জের হাওর এলাকা পরিদর্শন করেন। সোমবার রাতে বন্যায় ক্ষতিগ্রস্তদের সঙ্গে কথা বলেন তিনি। এ সময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে বন্যায় ক্ষতিগ্রস্তদের প্রয়োজনীয় সব ধরনের সহায়তা দেয়ার আশ্বাস দেন।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর