,



হলফনামায় কোটিপতি হিরণ চট্টোপাধ্যায়

বাঙালী কণ্ঠ ডেস্কঃ পশ্চিমবঙ্গের এ বছরের বিধানসভা নির্বাচনে খড়গপুর সদর থেকে বিজেপির প্রার্থী হয়েছেন টলিউড অভিনেতা হিরণ চট্টোপাধ্যায়। পুরো নাম হিরণ্ময় চট্টোপাধ্যায়। ৪৫ বছর বয়সী এই তারকা উলুবেড়িয়ার বাসিন্দা। তবে স্ত্রী ও মেয়েকে নিয়ে তিনি থাকেন আনন্দপুর থানার অন্তর্গত একটি ফ্ল্যাটে।

হিরণের কেন্দ্রে ভোট শুরু হওয়ার আগে নির্বাচন কমিশনের কাছে তিনি সম্পত্তির যে হলফনামা জমা দিয়েছেন, তাতে দেখা যাচ্ছে কোটিতে বিরাজ করেন এই অভিনেতা। তিনি একদিকে অভিনেতা, আবার ব্যবসায়ী। তার স্ত্রীও চাকরি করার পাশাপাশি ব্যবসা করেন।

হলফনামা অনুযায়ী, হিরণের কাছে নগদ রয়েছে দুই লাখ টাকা এবং তার স্ত্রীর হাতে রয়েছে মাত্র ২০ হাজার টাকা। ইয়েস ব্যাংক, এইচডিএফসি ব্যাংক, ইন্ডাসইন্ড ব্যাংক, এসবিআই, ইউনিয়ন ব্যাংক, আইসিআইসিআই ব্যাংক মিলিয়ে তার সঞ্চয় এক কোটি ১৮ লাখ ১৬ হাজার ৬৫৯ টাকা এবং বিভিন্ন ব্যাংক মিলিয়ে তার স্ত্রীর অ্যাকাউন্টে রয়েছে ৫৭ লাখ ৮৪ হাজার ২১৭ টাকা।

শেয়ার বাজার, বিভিন্ন বন্ড, মিউচুয়াল ফান্ড মিলিয়ে হিরণের বিনিয়োগ রয়েছে ৩৭ লাখ ৯২ হাজার ৫৩৩ টাকা এবং তার স্ত্রীর বিনিয়োগ ৯০ হাজার টাকা। এলআইসি, ডাকঘর, জীবনবিমাতে হিরণ বিনিয়োগ করেছেন ৮ লাখ ৫ হাজার ৫০০ টাকা এবং তার স্ত্রীর বিনিয়োগ ২ লাখ ৫০ হাজার টাকা।

বিভিন্ন সংস্থা থেকে হিরণ মোট ৬৪ লাখ ৫৬ হাজার ১১৪ টাকা ঋণ নিয়েছেন। তার স্ত্রীর ঋণ ১১ লাখ ৫৭ হাজার ৭২ টাকা। ৭ লাখ ৬৮ হাজার টাকার একটি টয়োটা ইটিয়স গাড়ি রয়েছে অভিনেতার। যথাক্রমে ৪ লাখ এবং ৬ লাখ টাকার সোনা এবং অন্যান্য মূল্যবান জিনিস রয়েছে তার এবং স্ত্রীর কাছে।

২০১০ সালে হরিদেবপুরে এক হাজার ১১০ বর্গ ফুটের একটি ফ্ল্যাট কেনেন হিরণ। যার বর্তমান বাজার মূল্য ৫০ লাখ টাকা। এ ছাড়া কসবায় ৯৭২ বর্গ ফুটের একটি ফ্ল্যাট কিনেছিলেন ২০১৫ সালে। যার বর্তমান মূল্য ৯০ লাখ টাকা।

টলিউড তারকা হিরণ চট্টোপাধ্যায় যে আসন থেকে এবার বিজেপির পক্ষে লড়াই করছেন, সেই খড়গপুর থেকে ২০১৬ সালে বিজেপির বিধায়ক হয়েছিলেন দীলিপ ঘোষ। দল থেকে এবার হিরণকে মনোনয়ন দেওয়ায় দীলিপ আপাতত দলীয় প্রার্থীর পক্ষে প্রচারণা চালাচ্ছেন।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর