কিশোরগঞ্জে বন্যার্ত ও ক্ষতিগ্রস্ত মানুষের মধ্যে রাষ্ট্রপতিপুত্র রাসেল আহমেদের (তুহিন) উদ্যোগে ত্রাণ বিতরণ

বাঙ্গালী কণ্ঠ ডেস্কঃ  এ বছর আগাম বন্যা ও পাহাড়ি ঢলে হাওর অঞ্চলের বেশিরভাগ ফসলি জমি পানির নিচে তলিয়ে গেছে। এর ফলে এই অঞ্চলের কৃষক ও কৃষি সংশ্লিষ্ট ব্যক্তিরা ব্যাপকভাবে ক্ষতির সম্মুখীন হয়েছে।

এর উপর সম্প্রতি জেলার কিছু কিছু এলাকা বন্যায় আক্রান্ত হয়েছে। এর মধ্যে সদর উপজেলার চৌদ্দশত ইউনিয়ন অন্যতম।

চৌদ্দশত ইউনিয়নের বন্যার্ত ও ক্ষতিগ্রস্ত মানুষের মধ্যে প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজের পরিচালক রাসেল আহমেদের (তুহিন) উদ্যোগে এবং বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সৌজন্যে আজ শনিবার ত্রাণ বিতরণ করা হয়।

রাষ্ট্রপতিপুত্র রাসেল আহমেদ এ সময় বলেন, এরই মধ্যে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী  বিভিন্ন ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন। এই ভয়াবহ ক্ষতি মোকাবিলায় বিভিন্ন সরকারি প্রণোদনাও ঘোষণা করা হয়েছে। পাশাপাশি সমাজের বিত্তবান মানুষকে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন তিনি।

রাসেল আহমেদ আরো বলেন, প্রধানমন্ত্রীর ঘোষণা করেছেন, হাওর অঞ্চলে ক্ষতিগ্রস্তদের কেউ না খেয়ে থাকবে না। এই দুর্যোগ মোকাবিলার সরকার এরই মধ্যে সব ধরনের পদক্ষেপ নিয়েছে।

প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নে সম্মিলিতভাবে ক্ষতিগ্রস্তদের সাহায্যে এগিয়ে আসার আহ্বান জানান রাসেল আহমেদ। তিনি এ উদ্যোগের জন্য বিজিবিকে আন্তরিক ধন্যবাদ জানান।

এ সময় বিজিবি ময়মনসিংহ সেক্টরের সেক্টর কমাণ্ডার কর্নেল কাজী অনিরুদ্ধ, মুক্তিযোদ্ধা আনোয়ার কামাল, মোহাম্মদ সাজাহান, মুহাম্মদ সাইদুল হক, ছাত্রলীগের জেলা কমিটির সভাপতি লিমন ঢালী, মানিক সাত্তার, খালেদ ও রিপন প্রমুখ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর