ঈদে আরটিভির পর্দা মাতাবেন তৌসিফ-সাফা

ঈদ মানেই আনন্দ। আর ঈদকে ঘিরে প্রতিবছরই নানান আয়োজনে দর্শকদের আনন্দ দিতে পর্দা মাতান তারকারা। এবারও তার ব্যতিক্রম নয়। সেই ধারাবাহিকতায় আসন্ন ঈদে পর্দায় জুটি হয়ে আসছেন তৌসিফ মাহবুব ও সাফা কবির।জানা গেছে, ‘তোর জন্য’ নামের একটি নাটকে দেখা যাবে তৌসিফ-সাফাকে। মো. সাইফুর রহমান কাজলের গল্পে নাটকটি নির্মাণ করেছেন রাফাত মজুমদার রিঙ্কু। মূলত প্রেমের গল্পে নির্মিত হয়েছে নাটকটি।

নাটকের গল্পে দেখা যায়— এলাকার বড় ভাই তুর্য। অন্যায়কে কখনও প্রশ্রয় দেয় না। সামান্য কিছুতে ত্রুটি দেখলে সে প্রতিবাদ করে। পাশাপাশি নিজেও অন্যায় করা থেকে বিরত থাকে। একদিন বাইকে করে যাওয়ার সময় হঠাৎ দেখে একটা রিকশায় কারও ওড়না পেঁচিয়ে যাচ্ছে।

রিকশাওয়ালাকে অনেক ডাকার পরও সে শুনতে না পাওয়ায় বাইক থামিয়ে তাকে মারতে লাগল। রিকশায় থাকা ঋতু এর প্রতিবাদ করে। কারণ, ঋতুর এই ধরনের বখাটে ছেলে সম্পর্কে একটা তৃপ্ত অভিজ্ঞতা ছিল এবং এদের ব্যাপারে সে খুবই প্রতিবাদী ছিলেন। তাই ইচ্ছেমতো তুর্যকে বকাঝকা করে। তার ধারণা তুর্য উগ্র ছেলে।

এদিকে ঋতুকে প্রথম দেখাতেই প্রেমে পড়ে যায় তুর্য। তাই ঋতু যতই তাকে বকাঝকা করে তুর্য প্রতিবাদ করে না। অন্যদিকে ঋতু তুর্যদের বাসায় ভাড়াটিয়া হিসেবে আসে। ঋতুর সঙ্গে থাকে তার বড় ভাই কামরুল। এরপর ঋতুর সঙ্গে তুর্যর যতবার দেখা হয় ততবারই তুর্যর ভাগ্য খারাপ থাকে। সে কাউকে না কাউকে মারছে বা খারাপ আচরণ করছে— ঠিক তখনই ঋতু সামনে এসে পড়ে। ঋতু একরকম ধরেই নেয় তুর্য বখাটে ছেলে।

এরপর তুর্য যখন ঋতুকে ভালোবাসার কথা বলে তখন ঋতু তাকে অপমান করে। ঋতু তুর্যকে বলে যে তাদের মতো ছেলেদের ভালোবাসা একটা মোহ। এই সময় ছেলেরা মেয়েদেরকে দুর্বল ভেবেই প্রেম করতে চায় এবং তাদের সরলতার সুযোগ নিয়ে মেয়েদের সর্বনাশ করে।

এই বিষয়টা তুর্যর মা মমতা বেগমও শুনতে পায়। তুর্যকে তার মা সান্ত্বনা দেয় যে সে বিয়ের প্রস্তাব নিয়ে কামরুলের বাসায় যাবে। মমতা বেগম কামরুলকে তুর্য এবং ঋতুর বিয়ের ব্যাপারে প্রস্তাব দিলে কামরুল তাকে অপমান করে। কামরুল কখনোই এই ধরনের বখাটে ছেলের সঙ্গে তার বোনকে বিয়ে দেবে না। মমতা বেগম অপমানিত হয়ে যখন বাসায় ফিরে আসে। এভাবেই এগিয়ে যায় নাটকের গল্প।

তৌসিফ-সাফা অভিনীত ‘তোর জন্য’ নাটকটির শেষ দেখতে হলে চোখ রাখতে হবে আরটিভির পর্দায়। ঈদের দ্বিতীয় দিন রাত ১১টায় নাটকটি প্রচারিত হবে আরটিভিতে

 

এই ক্যাটাগরীর আরো খবর