,



কিশোরগঞ্জে রোববার মধ্যরাতের ঝড়ের তাণ্ডবে ডিজিটাল মেলার প্যান্ডেল তছনছ

বাঙালী কণ্ঠ নিউজঃ কিশোরগঞ্জে রোববার মধ্যরাতের ঝড়ের তাণ্ডবে তিন দিনের ডিজিটাল উদ্ভাবনী মেলার প্যান্ডেল তছনছ হয়ে গেছে। আলোচনা সভার প্যান্ডেলসহ প্রায় অর্ধশতাধিক স্টল মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। আজ সোমবার থেকে এই মেলা শুরু হওয়ার আগেই ঝড়ের তাণ্ডবের মুখে পড়ে।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) গোলাম মোহাম্মদ ভূঁইয়ার নেতৃত্বে ঝড়ের তাণ্ডবে ক্ষতিগ্রস্ত মেলার প্যান্ডেলসহ প্রতিটি স্টল মেরামত করা হয়।

গত রোববার দিবাগত রাত দেড়টা থেকে ভোর ৪টা পর্যন্ত ভারী বর্ষণ হয়েছে। এর সঙ্গে জেলা সদরসহ বিভিন্ন এলাকায় বেশ কিছুক্ষণ শিলাবৃষ্টি, ঝড়ো হাওয়া এবং বজ্রপাতও হয়েছে। এসময় বিদ্যুৎ চলে যায়। সকাল সোয়া ৯টা নাগাদ জেলা শহরে বিদ্যুৎ আসলেও অধিকাংশ এলাকা দুপুর ২টা নাগাদ বিদুৎবিহীন ছিল।

এদিকে জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. শফিকুল ইসলাম জানিয়েছেন, তিনি খোঁজ নিয়ে জেনেছেন, এ সময়ের ভারী বৃষ্টির কারণে বোরো ফসলের বেশ উপকার হবে। ভূ-গর্ভস্থ পানির স্তর খানিকটা ওপরে আসবে। এখন বোরো ধানের চারাগুলো কেবল সবুজ রং ধারণ করেছে। কাজেই এসময় যেটুকু শিলাবৃষ্টি হয়েছে, তাতে জমির কোন ক্ষতি হবে না। বরং বৃষ্টির কারণে জমির উপকারই হবে। অবশ্য বিভিন্ন এলাকায় মাচার সবজি বাগানের কিছুটা ক্ষতি হবে। তবে রোদ উঠে গেলে ধীরে ধীরে তাও ঠিক হয়ে যাবে বলে তিনি মন্তব্য করেন।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর