দিন-রাত কাজ করবে গুজব শনাক্তকরণ সেল : তারানা হালিম

বাঙালী কণ্ঠ নিউজঃ তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছেন, ফেসবুক ও টুইটারসহ সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব প্রতিহত করতে গুজব শনাক্তকরণ ও নিরসন সেল দিন-রাত ২৪ ঘণ্টা কাজ করবে। এই সেল কোনো গুজব ভাইরাল হয়ে ছড়িয়ে পড়ার আগেই তা শনাক্ত করে ৩ ঘণ্টার মধ্যে গুজবের সত্যতা সম্পর্কে গণমাধ্যমকে জানাবে। বুধবার সচিবালয়ের নিজ কার্যালয়ে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

তারানা হালিম বলেন, যে কোনো গুজব অনুসন্ধানে তথ্য সেল গঠন করা হবে। আট ঘণ্টা করে তিনটি শিফটে ২৪ ঘণ্টা মনিটরিংয়ে রাখা হবে ফেসবুকসহ সামাজিক যোগাযোগমাধ্যম। প্রতি শিফটে সাতজন করে কাজ করবে।

বঙ্গবন্ধু স্যাটেলাইটের সম্প্রচার শুরুর কথা উল্লেখ করে তথ্য প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু স্যাটেলাইটের মাধ্যমে সাফ ফুটবল সম্প্রচার করা হয়েছে। বাংলাদেশ টেলিভিশন এ টুর্নামেন্টের খেলা সম্প্রচার করেছে। এখন থেকে বাংলাদেশ টেলিভিশনকে সম্প্রচার ফি বাবদ আর বছরে ছয় কোটি টাকা দেয়া লাগবে না।

তারানা হালিম আরও বলেন, বঙ্গবন্ধু স্যাটেলাইট এখন যে কোনো সম্প্রচারের সক্ষমতা অর্জন করেছে। এ কারণে দেশের সব বেসরকারি টেলিভিশন চ্যানেলকে এ স্যাটেলাইটের সেবা নিতে এরই মধ্যে চিঠি দেয়া হয়েছে।

এই ক্যাটাগরীর আরো খবর