,



আবার ক্ষমতায় এলে বিমানবাহিনীকে আরো আধুনিক করা হবে: প্রধানমন্ত্রী

বাঙালী কণ্ঠ নিউজঃ আগামীতে আবার ক্ষমতায় এলে বাংলাদেশ বিমানবাহিনীকে আরো আধুনিক করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (২৫ অক্টোবর) দুপুরে যশোরে বীরশ্রেষ্ঠ মতিউর রহমান ঘাঁটিতে বঙ্গবন্ধু কমপ্লেক্স-এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি একথা জানান।

প্রধানমন্ত্রী বলেন, সরকারের ঐকান্তিক প্রচেষ্টায় বিমান আজ এগিয়ে যাচ্ছে। আধুনিক যুদ্ধবিমান কেনা হয়েছে, যেটা চতুর্থ প্রজন্মের। দক্ষ পাইলট তৈরি করতে প্রশিক্ষণেরও ব্যবস্থা করা হয়েছে।

শেখ হাসিনা বলেন, আমাদের বিমানবাহিনী জঙ্গি দমনেও বিশেষ দক্ষ হলি আর্টিজানের ঘটনার সময় সিলেট থেকে বিশেষ বাহিনী উড়িয়ে এনে তারা সহযোগিতা করেছে। পার্বত্য দুর্গম এলাকা থেকে শুরু করে সব দুর্যোগে বিমানবাহিনী এগিয়ে আসে। নেপালে প্লেন দুর্ঘটনার সময়ও বিমানবাহিনী সেখানে থেকে তাদের দক্ষতার পরিচয় দিয়েছে।

ত্রাণের কাজেও বিমানবহিনী আমাদের সহযোগিতা করে। উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ৯৮ সালে বন্যার দুর্যোগের পর কৃষকদের চারা পৌঁছে দিয়েছিল বিমানবাহিনী।

তিনি আরো বলেন, বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল। এরই মধ্যে বাংলাদেশের প্রবৃদ্ধি বেড়েছে। বাংলাদেশকে আমরা আধুনিক প্রযুক্তিসম্পন্ন দেশ হিসেবে এগিয়ে নিয়ে যেতে কাজ করছি।

প্রধানমন্ত্রী বলেন, আত্মবিশ্বাস-আত্মমর্যাদাবোধ একটি জাতিকে এগিয়ে নিয়ে যেতে পারে। দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে। কেউ পিছিয়ে রাখতে পারবে না।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর