কিশোরগঞ্জে মেয়র ও ইউপি চেয়ারম্যান হলেন যারা

কিশোরগঞ্জের পাকুন্দিয়া পৌরসভাসহ ছয়টি ইউনিয়নে বড় ধরনের কোনো ঘটনা ছাড়াই সোমবার নির্বাচন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। বেসরকারিভাবে মেয়র ও ইউপি চেয়ারম্যান পদে নির্বাচিত হলেন যারা:

পাকুন্দিয়া: কিশোরগঞ্জের পাকুন্দিয়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী মো. আক্তারুজ্জামান খোকন বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন বিএনপির প্রার্থী অ্যাডভোকেট জালাল উদ্দিন।

ইটনা: ইটনা উপজেলার সদর ইউনিয়নে চেয়ারম্যান পদে উপনির্বাচনে বিএনপি প্রার্থী শফিকুল ইসলাম সোহাগ বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন আওয়ামী লীগের উমর ফারুক।

করিমগঞ্জ: করিমগঞ্জ উপজেলার দেহুন্দা ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের কামরুজ্জামান সঞ্জু বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী এম.এ. হানিফ। এ ইউনিয়নের ভাটিয়া উচ্চ বিদ্যালয় কেন্দ্রে সোমবার পুনঃনির্বাচন অনুষ্ঠিত হয়।

কুলিয়ারচর: কুলিয়ারচর উপজেলার ছয়সুতি ইউনিয়নে চেয়ারম্যান পদে পুনঃ নির্বাচনে আওয়ামী লীগের মেজবাহুল হক বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন বিএনপির প্রার্থী মো. আখতারুজ্জামান। এ ইউনিয়নের ৮নং ওয়ার্ডের কলাকূপা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে পুনঃ নির্বাচন অনুষ্ঠিত হয়।

একই উপজেলার রামদি ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মো. আলাউদ্দিন বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আল মাসুদ। রামদী ইউনিয়নের ৬নং ওয়ার্ডের খালখাড়া কোনাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে পুনঃ নির্বাচন অনুষ্ঠিত হয়।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, পাকুন্দিয়া পৌরসভা মেয়াদোর্ত্তীণ ও ইটনা সদর ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান মারা যাওয়ায় এবং গত নির্বাচনে সহিংসতার কারণে পাঁচটি ইউনিয়নের আটটি কেন্দ্রে পুনরায় এ ভোট অনুষ্ঠিত হয়। এর মধ্যে তাড়াইল উপজেলার একটি ইউনিয়নে তিনটি, কুলিয়ারচর উপজেলায় দুই ইউনিয়নে দুটি এবং বাজিতপুর, করিমগঞ্জ ও কিশোরগঞ্জ সদর উপজেলার একটি করে কেন্দ্র রয়েছে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর