,



হাইকোর্টে জামিন চেয়ে ফের আবেদন ওসি মোয়াজ্জেমের

বাঙালী কণ্ঠ নিউজঃ মাদ্রাসাছাত্রী নুসরাত জাহানের বক্তব্যের ভিডিও ছড়িয়ে দেওয়ার ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় হাইকোর্টে জামিন চেয়ে ফের আবেদন করেছেন ফেনীর সোনাগাজী থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেন।

গত সপ্তাহে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় আবেদনটি দায়ের করা হয়। চলতি সপ্তাহে হাইকোর্টের অবকাশকালীন বেঞ্চে বা পরবর্তী সময়ে নিয়মিত বেঞ্চে এই জামিন আবেদনের ওপর শুনানি হতে পারে। মোয়াজ্জেমের আইনজীবী রানা কাওসার এই তথ্য জানিয়েছেন। আজ সোমবার আইনজীবী রানা কাওসার সাংবাদিককে বলেন, ‘ওসি মোয়াজ্জেম অসুস্থ। তিনি জামিন পেলে দেশত্যাগ করবেন না। এসব যুক্তিতেই জামিন আবেদনটি করা হয়েছে।’

কারাগারে যাওয়ার পর এ নিয়ে দ্বিতীয় দফায় উচ্চ আদালতে জামিন আবেদন করলেন ওসি মোয়াজ্জেম। ওই মামলায় ঢাকা সাইবার ট্রাইব্যুনালে জামিন চেয়ে গত ১৭ জুন বিফল হন তিনি। এরপর এই আদেশের বিরুদ্ধে তিনি জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করেন, যা ৯ জুলাই উত্থাপিত হয়নি বলে খারিজ হয়।

সাইবার ট্রাইব্যুনালে রাষ্ট্রপক্ষে নিয়োজিত কৌঁসুলি (পিপি) নজরুল ইসলাম শামীম সাংবাদিককে বলেন, ১৭ আগস্ট এই মামলায় সাক্ষ্য গ্রহণের জন্য ট্রাইব্যুনালে দিন ধার্য রয়েছে।

মাদ্রাসাছাত্রী নুসরাত জাহানকে গত ৬ এপ্রিল পুড়িয়ে হত্যার চেষ্টা করেন তাঁর মাদ্রাসার শিক্ষার্থীরা। এর ১০ দিন আগে নুসরাত মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদদৌলার বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ জানাতে সোনাগাজী থানায় যান। থানার তৎকালীন ওসি মোয়াজ্জেম সে সময় নুসরাতকে আপত্তিকর প্রশ্ন করে বিব্রত করেন এবং তা ভিডিও করে ছড়িয়ে দেন।

ওই ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হলে আদালতের নির্দেশে সেটি তদন্ত করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। পিবিআই গত ২৭ মে আদালতে অভিযোগপত্র জমা দিলে ওই দিনই গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর