,



করোনা থেকে সুস্থ দুই কোটি ৮ লাখ মানুষ

বাঙালী কণ্ঠ ডেস্কঃ চীনের উহান শহর থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পরা প্রাণঘাতী ভাইরাস করোনার প্রকোপ থামছেই না। এখনো তাণ্ডব চালাচ্ছে অদৃশ্য ভাইরাসটি। এরই মধ্যে সারা বিশ্বে করোনায় সংক্রমণের সংখ্যা দুই কোটি ৮৯ লাখ ছাড়িয়েছে। মৃত্যুর সংখ্যা নয় লাখ ২৪ হাজার ছাড়িয়েছে। তবে সুস্থ হওয়ার সংখ্যাও বাড়ছে উল্লেখযোগ্যহারে।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, আজ রোববার (১৩ সেপ্টেম্বর) এ প্রতিবেদন লেখা পর্যন্ত বিশ্বে করোনায় সংক্রমণ থেকে মোট সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন দুই কোটি ৮ লাখ ৭ হাজার ১২১ জন।

সংক্রমণের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৮৯ লাখ ৪০ হাজার ২২৩ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৯ লাখ ২৪ হাজার ৫৬৯ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমণের সংখ্যা ৬৬ লাখ ৭৬ হাজার ৬০১ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৯৮ হাজার ১২৮ জন।

ব্রাজিলকে পেছনে ফেলে দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশি দেশ ভারত। সেখানে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৪৭ লাখ ৫১ হাজার ৭৮৮ জন এবং মৃত্যু হয়েছে ৭৮ হাজার ৬১৪ জনের।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৪৩ লাখ ১৫ হাজার ৮৫৮ জন সংক্রমিত হয়েছে। মৃত্যু হয়েছে এক লাখ ৩১ হাজার ২৭৪ জনের।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১০ লাখ ৫৭ হাজার ৩৬২ জন। এর মধ্যে মারা গেছেন ১৮ হাজার ৪৮৪ জন।

সংক্রমণে ৫ম অবস্থানে থাকা পেরুতে সংক্রমিত ও মৃত্যু বাড়ছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমণের সংখ্যা ৭ লাখ ২২ হাজার ৮৩২ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩০ হাজার ৫৯৩ জনের।

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৫ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৩ লাখ ৩৬ হাজার ৪৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৪ হাজার ৭০২ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন দুই লাখ ৩৮ হাজার ২৭১ জন।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর