,



আমেরিকানদের ‘উদ্ধারে’ বাইডেনের পরিকল্পনা

বাঙালী কণ্ঠ ডেস্কঃ প্রাণঘাতী করোনা ভাইরাসের প্রকোপে বিপর্যস্ত যুক্তরাষ্ট্র। দেশটিতে ফের বেড়েই চলেছে করোনার সংক্রমণ। করোনার প্রকোপে দেশটির বেকারত্বের হার বেড়েছে কয়েক গুণ। তাই শপথ গ্রহণের আগে মার্কিনীদের উদ্ধারে পরিকল্পনার কথা জানিয়েছে নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন।

বাইডেন তার টুইট বার্তায় লিখেছেন আমেরিকানদের পুনরুদ্ধারে তার পরিকল্পনার মধ্যে থাকছে বেকারত্বের হ্রাস, নগদ অর্থ প্রদান, বাড়ি ভাড়া ত্রাণ, খাদ্য সহায়তা, ছোট ব্যবসায় প্রণোদনা, সম্মুখ সারির যোদ্ধাদের চাকরিতে বহাল রাখা।

গতকাল এক টুইট বার্তায় জো বাইডেন এসব পরিকল্পনার কথা জানান।

এছাড়া বাইডেন শপথ গ্রহণের আগে দেশটির করোনা ও ভঙ্গুর অর্থনীতিকে পুনরুজ্জীবিত করার জন্য ১ দশমিক ৯ ট্রিলিয়ন ডলারের প্রণোদনা প্যাকেজের পরিকল্পনা গ্রহণের ঘোষণা করেছেন।

বৃহস্পতিবার রাতে ডেলাওয়ারের উইলমিংটন থেকে একটি প্রাইমটাইম বক্তৃতায় তিনি বলেন, ২০শে জানুয়ারি শাসনভার গ্রহণের প্রথম ১০০ দিনের মধ্যে দশ কোটি টীকা দেওয়ার লক্ষ্য স্থির করেছেন এবং আশা করা হচ্ছে তার পরিকল্পনায় এই টীকাদান অভিযান সম্প্রসারণের জন্য আরও অর্থায়নের কথা থাকবে। যুক্তরাষ্ট্র সরকার জরুরি ব্যবহারের জন্যে দুটি ভিন্ন টীকার অনুমোদন দিয়েছে। উভয় টীকা দু বার করে দিতে হবে এবং এরই মধ্যে এক কোটি লোককে টীকা দেওয়া হয়েছে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর