ক্যাম্পাসে সাক্ষাৎকার দিয়ে চাকরি পাচ্ছেন হাবিপ্রবি শিক্ষার্থীরা

বাঙালী কণ্ঠ ডেস্কঃ নিজেদের ক্যাম্পাসে সাক্ষাৎকার দিয়ে চাকরির সুযোগ পাচ্ছেন দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি)শিক্ষার্থীরা।

বুধবার (৪ অক্টোবর) সকাল ১১টায় বিডিকম (সাংহাই বেইজড) কোম্পানিটি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে তাদের নিয়োগ পরীক্ষার আয়োজন করে। পরীক্ষাটি ড. এম. ওয়াজেদ ভবনের ২৩৬ নম্বর রুমে অনুষ্ঠিত হয়।

নিয়োগ পরীক্ষায় কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের মাস্টার্স, সদ্য গ্রাজুয়েট এবং শেষ সেমিস্টারের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

পরীক্ষা উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান উদ্বোধন করেন কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন অধ্যাপক মো. মেহেদী ইসলাম এবং সাংহাই বিডিকমের জেনারেল মেন্টর-আরএন্ডডি মি. জেরি। এছাড়াও অনুষ্ঠানে বিডিকম ম্যানেজার-এইচআর অ্যান্ড অ্যাডমিন-মো. রিয়াদ হোসেন, টেকনিক্যাল টিমের সালেকিন, শাহাদাত এবং গবেষণা ও উন্নয়ন প্রকৌশলী মি. মিন্টু উপস্থিত ছিলেন।

এ বিষয়ে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন অধ্যাপক মো মেহেদী ইসলাম বলেন, এটি সদ্য পাস করা গ্রাজুয়েটদের জন্য একটি সুবর্ণ সুযোগ। যেখানে অন্যরা অভিজ্ঞতা চায় এক্ষেত্রে এরা ফ্রেশ গ্রাজুয়েট চায়। এরা প্রথম ছয়মাস ট্রেনিং দিবে সাথে বেতন দিবে, এই সিস্টেমটা আমার অনেক ভালো লেগেছে। ট্রেনিংয়ের মাধ্যমে দক্ষ করার বিষয়টা শিক্ষার্থীদের জন্যও অনেক উপকারী হবে।

এসময় বিডিকম ম্যানেজার-এইচআর অ্যান্ড অ্যাডমিন-মো. রিয়াদ হোসেন বলেন, ‘আজ পরীক্ষা হয়েছে। যোগ্যতার ওপর ভিত্তি করে এখান থেকে শিক্ষার্থীরা চাকরির সুযোগ পাবেন।’

কোম্পানিটি বাংলাদেশে আর অ্যান্ড ডি প্রতিষ্ঠার ব্যাপারে আগ্রহী। এ প্রেক্ষিতে এবছর ২০ বা তার অধিক সদ্য গ্র্যাজুয়েট তাদের প্রয়োজন হবে।

উল্লেখ্য, বিডিকম কোম্পানি ক্যাম্পাস নিয়োগ পরীক্ষার জন্য এই নিয়ে দ্বিতীয়বার হাবিপ্রবিকে নির্ধারণ করলো। সাংহাই বেইজ কোম্পানিটি দীর্ঘ ৩০ বছর যাবত পৃথিবীর বিভিন্ন দেশে সফটওয়্যার, নেটওয়ার্কিং ইকুয়েপমেন্ট, আইওটি ও হার্ডওয়ার অ্যান্ড সফটওয়্যার ইকুয়েপমেন্ট সরবরাহ করে আসছে। বর্তমানে তাদের ১৬টির বেশি দেশে শাখা অফিস রয়েছে।

কোম্পানিটি তাদের সফটওয়্যার এবং নেটওয়ার্ক ইকুয়েপমেন্ট ১০০টি দেশে সরবরাহ করে থাকে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর