মেসির হাতে রেকর্ড অষ্টম ব্যালন ডি’অর

বাঙালী কণ্ঠ ডেস্কঃ প্যারিসের তিয়াটর দু শাতলে ব্যালন ডি’অর ২০২৩ এর বিজেতার নাম আনুষ্ঠানিকভাবে ঘোষণা আগে থেকেই ফুটবল প্রেমীরা জানতো কার হাতে উঠছে এবারের পুরস্কার। ইউরোপীয় সংবাদমাধ্যমগুলো থেকে শুরু করে ফুটবল বিশ্লেষক, সবাই এক বাক্য লিওনেল মেসির নাম জানিয়ে দিয়েছিলেন অনেক আগেই। অপেক্ষা ছিল কেবলই আনুষ্ঠানিক ঘোষণার।

অবশেষে সোমবার (৩০ অক্টোবর) দিবাগত রাতে আনুষ্ঠানিকভাবে উচ্চারিত হয়, অষ্টমবারের মতো ব্যালন ডি’অর জিতেছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক লিওনেল মেসির নাম।

ম্যানচেস্টার সিটির নরওয়েজীয় তারকা আর্লিং হালান্ড এবং পিএসজির ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পেকে পেছনে ফেলে ইতিহাসের সর্বোচ্চবার ইউরোপের সবচেয়ে সম্মানজনক পুরস্কার ব্যালন ডি’অর জিতেছেন মেসি।

ইন্টার মায়ামির তারকা এদিন সাদা শার্টের ওপর কালো কোট এবং কালো বো টাই পরে অনুষ্ঠানস্থলে আসেন মেসি। এ সময় তার সঙ্গে ছিলেন তিন ছেলে ও স্ত্রী আন্তোনেল্লা রোকুজ্জো। লিও লিও ধ্বনির মধ্যে প্রথমে স্ত্রী-সন্তানদের সঙ্গে এবং পরে একক ছবিও তোলেন মেসি।

এবারের ব্যালন ডি’অর পুরস্কার অনুষ্ঠান উপস্থাপনা করেন আইভরি কোস্টের কিংবদন্তি ফুটবলার দিদিয়ের দ্রগবা এবং ফরাসি সাংবাদিক ও উপস্থাপক স্যান্ডি হেরিবার্ট। ফুটবলের নক্ষত্রদের ভিড়ে আলাদাভাবে দৃষ্টি কেড়েছে টেনিস মহাতারকা নোভাক জোকোভিচ। মেসির ৮ম ব্যালন ডি’অর জেতার ঘোষণা দেন ইংলিশ কিংবদন্তি ডেভিড বেকহাম।

কে কোন পুরস্কার জিতছেন
বর্ষসেরা পুরুষ খেলোয়াড়- লিওনেল মেসি

বর্ষসেরা নারী খেলোয়াড়- আইতানা বোনামাতি

বর্ষসেরা ক্লাব (পুরুষ)- ম্যানচেস্টার সিটি

বর্ষসেরা ক্লাব (নারী)-বার্সেলোনা

লেভ ইয়েশিন ট্রফি (সেরা গোলরক্ষক)- এমিলিয়ানো মার্তিনেজ

জার্ড ‍মুলার ট্রফি (সেরা স্ট্রাইকার)- আর্লিং হলান্ড

সক্রেটিস অ্যাওয়ার্ড (দাতব্য কাজে সম্পৃক্ততা)- ভিনিসিয়ুস জুনিয়র

কোপা ট্রফি (অনূর্ধ্ব ২১ বছর বয়সী সেরা খেলোয়াড়)- জুড বেলিংহাম

এই ক্যাটাগরীর আরো খবর