ধন্যবাদ জানিয়ে মাহমুদউল্লাহ রিয়াদের স্ট্যাটাস

আইসিসি ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসরে ব্যর্থতার গ্লানি কিছুতেই কাটিয়ে উঠতে পারছে না বাংলাদেশ দল। আসরে আফগানিস্তানের বিপক্ষে জয় দিয়ে মিশন শুরু করলেও এরপর টানা ছয়টি ম্যাচে হেরে গেছে টাইগাররা। সবশেষ পাকিস্তানের বিপক্ষে ৭ উইকেটের পরাজয়ে বিশ্বকাপ থেকে সবার আগে বিদায় নিশ্চিত করেছে সাকিব বাহিনী।

এদিকে বাংলাদেশের পরাজয়ের গল্প দেখতে দেখতে হতাশ হয়ে পড়েছেন টাইগার ভক্ত-সমর্থকরা। আশানুরূপ পারফরম্যান্স করতে না পারায় নতুন করে শঙ্কা জেগেছে ২০২৫ সালে চ্যাম্পিয়নস ট্রফি খেলা নিয়েও। সমীকরণ এখন এমন দাঁড়িয়েছে যে, ২০২৫ সালে চ্যাম্পিয়নস ট্রফিতে খেলার যোগ্যতা অর্জন করতে হলে বিশ্বকাপে শেষ দুই ম্যাচ জিততেই হবে।

দলের যখন এমন অবস্থা তখন ঠিক বিপরীত অবস্থানে মাহমুদউল্লাহ রিয়াদ। ব্যাট হাতে উজ্জল রিয়াদের কারণেই বার বার লজ্জার হাত থেকে রক্ষা পেয়েছে টাইগাররা। অথচ বিশ্বকাপে তার জায়গা পাওয়া নিয়ে ছিল সংশয়। রিয়াদকে দলে অন্তর্ভুক্তির জন্য আন্দোলনও করেন সমর্থকেরা। এরপর শেষ পর্যন্ত বিশ্বকাপে রিয়াদই এখন পর্যন্ত বিশ্বকাপে টাইগারদের সেরা পারফরমার।

বিশ্বকাপে বাংলাদেশ দলের হয়ে একমাত্র সেঞ্চুরিয়ান রিয়াদ। সঙ্গে সর্বোচ্চ রানও এসেছে তার ব্যাট থেকে। সব দেশের ব্যাটারদের মধ্যে ব্যক্তিগত সর্বোচ্চ রান সংগ্রহকের তালিকায় পঞ্চদশ স্থানে অবস্থান মাহমুদউল্লাহর। ছয় ম্যাচের পাঁচ ইনিংসে ব্যাট করে ৬৮.৫০ গড়ে একটি করে সেঞ্চুরি ও হাফসেঞ্চুরিতে ২৭৪ রান করেন ডানহাতি এই ব্যাটার।

যে কোম্পানির ব্যাট হাতে সফলতা পেয়েছেন এই ব্যাটার। এবার সেই এসএফ এর কারখানাতে ভিজিটে গিয়েছেন দেশের অন্যতম সেরা এই ব্যটার।

শুক্রবার (৩ নভেম্বর) এসএফ ব্যাট কারখানায় তোলা একটি ছবি পোস্ট করে মাহমুদউল্লাহ লেখেন, আলহামদুলিল্লাহ, আমি আবার একবার এসএফ এর কারখানা পরিদর্শন করলাম। ভালো সময় ছিল। চমৎকার আতিথেয়তার জন্য ধন্যবাদ অনিল ভাই।

এই ক্যাটাগরীর আরো খবর