মিরসরাইয়ে সেরা প্রফেসর কামাল উদ্দিন চৌধুরী কলেজ

বাঙালী কণ্ঠ ডেস্কঃ ২০২৩ সালের এইচএসসি পরীক্ষায় মিরসরাই উপজেলায় পাসের হার ৯২.৪৬% শতাংশ এবং আলিম পরীক্ষায় পাসের হার ১০০% শতাংশ।

এই উপজেলায় এইচএসসিতে জিপিএ ৫ পেয়েছে ১৫৭ জন ও আলিমে জিপিএ ৫ পেয়েছে ১৯ জন। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, এইচএসসি পরীক্ষার ফলাফলে উপজেলায় প্রথম হয়েছে প্রফেসর কামাল উদ্দিন চৌধুরী কলেজ।

এই কলেজ থেকে ২৮৪ জন শিক্ষার্থী অংশ নিয়ে পাশ করেছে ২৮২ জন। পাশের হার শতকরা ৯৯.৩০%। জিপিএ-৫ পেয়েছে ৪৪ জন। দ্বিতীয় হয়েছে মহাজনহাট ফজলুর রহমান স্কুল এন্ড কলেজ। এই কলেজ থেকে ৬০০ জন পরীক্ষার্থী অংশ নিয়ে পাশ করেছে ৫৯৪ জন। পাশের হার শতকরা ৯৯%। জিপিএ-৫ পেয়েছে ৬৬ জন।

এদিকে আলিম পরীক্ষায় উপজেলা পর্যায়ে সেরা হয়েছেন মিরসরাই লতিফীয়া কামিল মাদরাসা। এই প্রতিষ্ঠান থেকে ১০০ জন পরীক্ষার্থী অংশ নিয়ে পাশ করেছে শতভাগ। জিপিএ-৫ পেয়েছে-৬ জন। দ্বিতীয় হয়েছে আবুতোরব ফাজিল মাদরাসা। এই প্রতিষ্ঠান থেকে ৫৮ জন পরীক্ষার্থী অংশ নিয়ে পাশ করেছে ৫৮ জন। পাশের হার শতকরা ১০০%। জিপিএ-৫ পেয়েছে ৯ জন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হুমায়ুন কবির খান বলেন, এবারের এইচএসসি পরীক্ষায় পাশের হার শতকরা ৯২.৪৬% এবং
সমমান পরীক্ষায় (আলিম) পাশের হার শতকরা ১০০%। এইচএসসিতে ২ হাজার ৫’শ ৪৯ জন শিক্ষার্থী পরিক্ষায় অংশ নিয়ে পাশ করেছে ২
হাজার ৩’শ ৫৭ জন। জিপিএ-৫ পেয়েছে ১৫৭ জন। সর্বোচ্চ প্রফেসর কামাল উদ্দিন চৌধুরী কলেজ । এই কলেজ থেকে ৪৪ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। এছাড়া সমমান (আলিম) পরিক্ষায় ২’শ ৮৫ শিক্ষার্থী অংশ নিয়ে পাশ করেছে ২’শ ৮৫ জন। জিপিএ-৫
পেয়েছে ১৯।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর