প্রেমের টানে ভারতে পাকিস্তানি তরুণী

বাঙালী কণ্ঠ ডেস্কঃ কলকাতার প্রেমিকের টানে কাঁটাতার পেরিয়ে পাকিস্তান থেকে ভারতে প্রবেশ করেছেন তরুণী। পাঁচ বছর ধরে সমীর খানের প্রেমে হাবুডুবু খাচ্ছেন জাভেরিয়া খান্নুম। অবশেষে প্রেমিকের সঙ্গে দেখা হলো তার। শিগগিরই বাজবে বিয়ের সানাই।

আটারি-ওয়াগা বর্ডার থেকে ভারতে প্রবেন করেছেন জাভেরিয়া খান্নুম। কীভাবে তিনি ভারতের আসার অনুমতি পেলেন? এ বিষয়ে পাকিস্তানি তরুণী বলেন, ‘আমি অত্যন্ত খুশি। ভারতের সরকারকে মন থেকে ধন্যবাদ জানাব। তাদের সহযোগিতা ছাড়া এটা সম্ভব হত না। আমি এ দেশে আসতেই পারতাম না। ৪৫ দিনের জন্য ভিসা দেওয়া হয়েছে আমাকে।’ খবর টাইমস অব ইন্ডিয়ার

পাঁচ বছর ধরে কলকাতার যুবক সমীর খানের সঙ্গে তার প্রেমের সম্পর্ক রয়েছে। জাভেরিয়া খান্নুম বলেন, ‘গত পাঁচ বছর ধরে আমাদের প্রেম। আমরা দীর্ঘদিন ধরে চেষ্টা করছিলাম। কিছুতেই ভিসা পাচ্ছিলাম না। অবশেষে ভারতের ভিসা পেয়েছি আমি। তাই আজ এ দেশে পা রাখতে পেরেছি। আগামী ৪৫ দিনের জন্য ভিসা দেওয়া হয়েছে আমাকে।

আটারি-ওয়াগা বর্ডারে ঢাক-ঢোল বাজিয়ে স্বাগত জানানো হয় জাভেরিয়া খান্নুমকে। তাকে নিতে পৌঁছে যান প্রেমিক সমীর খানও। ফুলের তোড়া দিয়ে তাদের অভিনন্দন জানানো হয়। এই ঘটনায় আপ্লুত পাক তরুণী জাভেরিয়া।

প্রেমের টানে করাচি থেকে কলকাতা পৌঁছলেও এই পর্যন্ত আসা সহজ ছিল না। করোনা মহামারির সময় থেকে ভিসার জন্য চেষ্টা করছিলেন পাক তরুণী। সেটি পেতে তাকে দুই বছর অপেক্ষা করতে হয়েছে। পাশাপাশি দুই দেশের দুই পরিবারকে মানিয়ে নেওয়াও তাদের কাছে চ্যালেঞ্জ ছিল।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর