বিসিবি সভাপতি হওয়ার প্রসঙ্গে যা বললেন নাফিসা কামাল

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন যুব ও ক্রীড়া মন্ত্রী হওয়ার পর থেকেই জোর আলোচনা চলছে, কে হচ্ছেন বিসিবির পরবর্তী সভাপতি। সেই তালিকায় বিসিবির ২৫ পরিচালকের পাশাপাশি মাশরাফী বিন মোর্ত্তজাকে নিয়েও গুঞ্জন আছে। এমনকি সভাপতি হতে চান বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

গুগল নিউজে ফলো করুন আরটিভি অনলাইন
এবার বিসিবি বসের দৌড়ে নতুন করে আলোচনায় বিপিএলের অন্যতম সফল ফ্র্যাঞ্চাইজি কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মালিক নাফিসা কামাল। ইতোমধ্যে বিষয়টি নিয়ে মুখও খুলেছেন তিনি।

বুধবার (১৭ জানুয়ারি) মাসকো সাকিব ক্রিকেট একাডেমিতে গণমাধ্যমের মুখোমুখি হন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মালিক নাফিসা।

সেখানে তিনি (নাফিসা) বলেন, এটা তো একটা প্রক্রিয়া, এটা তো আগ্রহ থাকলে হয় না। একটা প্রক্রিয়া ফলো করতে হয়। আপনারা সবাই জানেন, কিভাবে বোর্ডে আসতে হয়। তো ওরকম সময় হলে তখন বুঝব, এখন চিন্তা করছি না। সামনে বিপিএলের ম্যাচ আছে, এগুলো নিয়ে এখন চিন্তাই করতে পারিনা। এখন কুমিল্লা ভিক্টোরিয়ান্স আমার মেইন ফোকাস।

কুমিল্লার বিদেশি খেলোয়াড়রা কবে আসবে, এ বিষয়ে নাফিসা জানান, বিদেশি ক্রিকেটাররা প্রতিবারের মতো আসা-যাওয়ার মধ্যে থাকবে। পিএসএলের খেলোয়াড়দের আমরা পাচ্ছি ওই টুর্নামেন্ট শুরুর আগ পর্যন্ত, তারপর এসএ লিগ ও আইএল টি-টোয়েন্টির খেলোয়াড় পাচ্ছি। আগামী ম্যাচ থেকে আমাদের পাকিস্তানি খেলোয়াড়রা থাকবে। নিউজিল্যান্ড সিরিজ শেষ (মূলত আরও দুই ম্যাচ বাকি) হলো, এখন তারাও ফ্লাই করছে।

বিপিএলের উদ্বোধনী ম্যাচে আগামী ১৯ জানুয়ারি বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মুখোমুখি হবে দুর্দান্ত ঢাকা। দিনের আরেক ম্যাচে মাঠে নামবে সিলেট ও চট্টগ্রাম।

এবার গ্রুপ পর্বের ৪২ ম্যাচগুলো প্রতিদিন দুটি করে অনুষ্ঠিত হবে। এ ছাড়াও আগামী ২৫ ফেব্রুয়ারি এলিমিনিটর ও প্রথম কোয়ালিফাই ম্যাচটিও একই দিনে অনুষ্ঠিত হবে। প্রতিদিন দুপুর দেড়টায় প্রথম ম্যাচ শুরু হবে ও সন্ধ্যা সাড়ে ৬টায় দিনের দ্বিতীয় ম্যাচ শুরু হবে। তবে শুক্রবার ম্যাচগুলো দুপুর ২টায় ও সন্ধ্যা ৭টায় শুরু হবে।

বিপিএলের সবচেয়ে সফলতম দল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ঘরোয়া এই টুর্নামেন্টের ইতিহাসে এখন পর্যন্ত সর্বোচ্চ চারবার শিরোপা জিতেছে ফ্র্যাঞ্চাইজিটি। শিরোপা ধরে রাখার মিশনে এবারও ফেভারিট তকমা নিয়েই মাঠে নামবে তারকা-বহুল দলটি।

এবার নেতৃত্ব নির্বাচনে বড় চমক দেখিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। লিটন দাসকে নতুন অধিনায়ক করা হয়েছে। দলকে হ্যাটট্রিক চ্যাম্পিয়ন করলেও অধিনায়কত্ব পাননি দলটির সফলতম অধিনায়ক ইমরুল কায়েস।

 

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর