গুচ্ছ ভর্তি পরীক্ষার নতুন সময়সূচি প্রকাশ

গুচ্ছভুক্ত পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর ২০২৩-২৪ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার পুনর্নির্ধারিত তারিখ প্রকাশ করা হয়েছে। আগামী ২৭ এপ্রিল থেকে এই পরীক্ষা অনুষ্ঠিত হবে। বুধবার (৩১ জানুয়ারি) বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) সদস্যদের সঙ্গে সংশ্লিষ্ট পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সভা সূত্রে জানা যায়, আগামী ২৭ এপ্রিল গুচ্ছভুক্ত পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে এ ইউনিটে বিজ্ঞান বিভাগের গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

‘বি’ ইউনিটে মানবিক শাখার পরীক্ষা অনুষ্ঠিত হবে ৪ মে এবং ‘সি’ ইউনিটের অধীনে বাণিজ্য শাখার পরীক্ষা অনুষ্ঠিত হবে ১১ মে। সব ইউনিটের ভর্তি পরীক্ষা দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।
গুচ্ছ ভর্তির অনলাইনে আবেদন গ্রহণ শুরু হবে আগামী ১২ ফেব্রুয়ারি দুপুর ১২টায়। আবেদন কার্যক্রম চলবে ২৬ ফেব্রুয়ারি রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত।

এ বছর আবেদন ফি নির্ধারণ করা হয়েছে এক হাজার ৫০০ টাকা। তবে বিশেষায়িত বিষয়ের জন্য অতিরিক্ত ৫০০ টাকা ফি দিতে হবে।

এ বছর ২৪টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় গুচ্ছভুক্ত ভর্তি প্রক্রিয়ায় অংশ নিচ্ছে। এর মধ্যে দুটি বিশ্ববিদ্যালয় এ বছর থেকে এই প্রক্রিয়ায় অংশ নেবে।

সেগুলো হলো সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং পিরোজপুরের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর