আরেক মামলায় জামিন পেলেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আলতাফ

রমনা থানার নাশকতার আরেক মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী, বিমানবাহিনীর সাবেক প্রধান এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরীর জামিন মঞ্জুর করেছেন আদালত।

আজ বৃহস্পতিবার ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সুলতানা সোহাগ উদ্দিন শুনানি শেষে এই আদেশ দেন।

আসামিপক্ষের আইনজীবী তাহেরুল ইসলাম তৌহিদ জানান, এখন প্রধান বিচারপতির বাসভবনে হামলার মামলা এবং গুলশান থানার একটি নাশকতার কারাদণ্ড হওয়া মামলায় তিনি জামিন পেলে কারামুক্ত হতে পারবেন।

মামলা থেকে জানা যায়, গত বছর ৪ অক্টোবর ভোরে রাজধানীর উত্তরা থেকে আলতাফ হোসেন চৌধুরীকে তুলে নিয়ে যায় র‌্যাব। পরে র‌্যাব সদর দপ্তরের আইন ও গণমাধ্যম শাখা থেকে জানানো হয়, প্রধান বিচারপতির বাসভবনে হামলা, নাশকতা ও সহিংসতা মামলার আসামি হিসেবে টঙ্গী এলাকায় আত্মগোপনে থাকা অবস্থায় এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরীকে আটক করা হয়।

গত বছর ৫ নভেম্বর আলতাফ হোসেন চৌধুরীর জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন ঢাকার সিএমএম আদালত। এরপর থেকে তিনি কারাগারে আটক রয়েছেন।

কারাগারে থাকাবস্থায় রাজধানীর গুলশান থানার একটি নাশকতার মামলায় আলতাফ হোসেন চৌধুরী,মেজর (অব.) মো. হাফিজ উদ্দিন আহমেদ ও মেজর (অব.) মো. হানিফের ২১ মাস করে কারাদণ্ডের রায় ঘোষণা করেছেন আদালত। গত বছর ২৮ ডিসেম্বর ঢাকা মহানগর ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরী এ রায় ঘোষণা করেন।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর