মেসি-সুয়ারেজের জোড়া গোলে বড় জয় মায়ামির

লিওনেল মেসি ও লুইস সুয়ারেজের জোড়া গোলে মেজর লিগ সকারে অরল্যান্ডো সিটিকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে ইন্টার মায়ামি।

শনিবার (২ মার্চ) ঘরের মাঠ চেজ স্টেডিয়ামে সুয়ারেজ কিক অফের মাত্র মাত্র ৪ মিনিটেই মায়ামিকে এগিয়ে নেন। নতুন ক্লাবের হয়ে তার প্রথম গোলটি ছিল দুর্দান্ত। জার্মান মিডফিল্ডার জুলিয়ান গ্রেসেলের একটি নিচু ক্রস কাছের পোস্টে পেয়ে প্রথম শটেই জালে জড়ান এই উরুগুইয়ান।

খেলার ৭ মিনিট পর সুয়ারেজ আবার গোল করেন। এবারও বলের যোগানদাতা গ্রেসেল। তার বাড়ানো বল দারুণ দক্ষতায় নিয়ন্ত্রণে নিয়ে পোস্টের কোনা দিয়ে বল জালে জড়ান সুয়ারেজ। ক্লাব ক্যারিয়ারে ৫৬৫ ম্যাচে তার গোল দাঁড়াল ৩৬৮।

২৯ মিনিটে তৃতীয় গোলের উৎসও গ্রেসেল। দুই ডিফেন্ডারের ফাঁক গলিয়ে বাড়ানো বল পেয়ে সুয়ারেজ নিজে গোলে শট না নিয়ে তা বাড়ান রবার্ট টেইলরের কাছে। আমেরিকান ফরোয়ার্ড টোকায় তা জালে জাড়ান।

বিরতির পর ৫ মিনিটের মধ্যে দুই গোল করেন মেসি। বাম পাশ দিয়ে জর্ডি আলবা বল নিয়ে ছুটে গিয়ে সুয়ারেজকে বল বাড়ান তিনি। নাম্বার নাইন তা আলবাকে ফিরিয়ে দিলে তিনি তা পোস্টেই পাঠিয়েছিলেন, কিন্তু অরল্যান্ডো অধিনায়ক রবিন জ্যানসেন তা শেষমুহূর্তে ক্লিয়ার করতে গিয়ে বল বারে লেগে ফিরে আসে, ছুটে আসা মেসি বুক দিয়ে বল নামিয়ে পোস্টে জালে জড়ান।

হ্যাটট্রিকের আশায় ছিলেন সুয়ারেজ। ৬২ মিনিটে বাঁ প্রান্ত দিয়ে ছুটে গিয়ে শট নেওয়ার আগে মেসিকে দেখতে পেয়ে ক্রস করেন তিনি। মায়ামি অধিনায়ক হেডে বল জালে জড়ান। এর দুই মিনিট পরই জেরার্দো মার্তিনো সুয়ারেজকে পাল্টে কাম্পানাকে মাঠে নামান। তবে এর পর আর গোল হয়নি।

প্রথম তিন ম্যাচে সাত পয়েন্ট নিয়ে ইস্টার্ন কনফারেন্সের শীর্ষস্থান ধরে রাখল মায়ামি। আগামী বৃহস্পতিবার কনকাকাফ চ্যাম্পিয়নস কাপে ন্যাশভিলের বিপক্ষে পরবর্তী ম্যাচ খেলবে ইন্টার মায়ামি।

 

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর