বিশ্বকাপে পাকিস্তান হারলে অধিনায়ক ও কোচকে দোষারোপ করব না

আগামী মাসের শুরুতে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হবে। বিশ্বকাপের আগে কোচিং স্টাফে ব্যাপক রদবদল করেছে পাকিস্তান, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারত, দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ড।

টি-টোয়েন্টি বিশ্বকাপের এক মাস আগে ২০১১ সালে ভারতকে ক্রিকেট বিশ্বকাপ উপহার দেওয়া সাবেক কোচ গ্যারি কারস্টেনকে নিয়োগ দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

টুর্নামেন্টের ঠিক আগে কোচ নিয়োগের সিদ্ধান্তে পিসিবির সমালোচনা করেছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ও উইকেটকিপার ব্যাটসম্যান রশিদ লতিফ।

পাকিস্তানের সংবাদমাধ্যমে লতিফ বলেছেন, ‘গ্যারি কারস্টেন ভারতের কোচ হিসেবে সফল ছিলেন, ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটেও সফল; কিন্তু পাকিস্তান দলে তার নিয়োগের টাইমিংটা ভুল। পাকিস্তানের টাইমিং নিয়ে সব সময়ই প্রশ্ন ওঠে।

রশিদ লতিফ আরও বলেন, ‘এটা আমার মাথার ওপর দিয়ে যাচ্ছে…আগামী মাসে আমরা বিশ্বকাপে যাব। বিশ্বকাপে যাওয়ার আগে আমরা ৭টা ম্যাচ খেলব। সময় খুব অল্প। তারা যদি হারে, বোর্ড কারস্টেন বা বাবর আজমকে দোষারোপ করবে। এটাই আমাদের রীতি। আমি বাবর বা কারস্টেনকে দোষারোপ করব না।’

তিনি আরও বলেন, ‘আমি যদি আজ জানি এই আমার প্রধান কোচ, এই আমার অধিনায়ক আর এই আমার নির্বাচক কমিটি আসলে হওয়া উচিত অস্ট্রেলিয়া, ভারত আর ইংল্যান্ডের মতো। সেখানে তারা জানে এই ১২-১৩ জন খেলোয়াড় নিশ্চিত আর এই তাদের প্রধান কোচ। এসব আপনাকে ৬ থেকে ৮ মাস বা এক বছর আগে জানতে হবে।

এই ক্যাটাগরীর আরো খবর