,



প্রথমদিনই মাশরাফি-তামিম

কাগজে-কলমে ক্রিকেট খেলা হয় না’- বক্তার নাম মাশরাফি মুর্তজা। ১২ দলের ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগে তামিম ইকবালের আবাহনীকে এবার সবচেয়ে শক্তিশালী মনে করা হচ্ছে। সেই আবাহনীর বিপক্ষে আজ তার দল কলাবাগান ক্রীড়া চক্র যদি জেতে, তাহলে সেই ফলাফল অঘটন নয়, ভালো দলের জয় হবে বলে মনে করেন মাশরাফি মুর্তজা। আজ ফতুল্লায় তামিম ও মাশরাফির লড়াই দিয়ে শুরু হচ্ছে ঢাকা লীগ। একই দিনে মাঠে নামছে বর্তমান চ্যাম্পিয়ন প্রাইম ব্যাংকও। মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তারা গাজী গ্র“প ক্রিকেটার্সের মুখোমুখি হবে। দিনের অপর ম্যাচে বিকেএসপির তিন নম্বর মাঠে ক্রিকেট কোচিং স্কুল (সিসিএস) প্রাইম দোলেশ্বরের বিপক্ষে খেলবে। সব ম্যাচ একদিনের। শুরু হবে সকাল ৯টায়।

প্রচণ্ড গরমে খেলতে হবে। খেলোয়াড়দের এটা ভাবিয়ে তুলেছে। গত ১০ এপ্রিল প্লেয়ার্স ড্রাফটের মাধ্যমে ক্লাবগুলো খেলোয়াড় নির্বাচন করেছে। কোনো কোনো ক্লাব বিদেশী খেলোয়াড়ও দলে নিয়েছে। এদিকে নির্ধারিত দিনে ঢাকা লীগ শুরু হবে কিনা এ নিয়ে সংশয় ছিল। সব সংশয় পেছনে ফেলে এবার প্রথমবার নির্ধারিত তারিখেই লীগ শুরু হচ্ছে। বৃষ্টির মৌসুম ও লীগের গুরুত্বের কথা চিন্তা করে ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিশ (সিসিডিএম) বাইলজে বেশ কিছু পরিবর্তন এনেছে। ম্যাচের রিজার্ভ ডে রাখা হয়েছে সেজন্যই। এবার আসরের

সুপার সিক্স পর্বের ম্যাচগুলো টেলিভিশনে সম্প্রচার করা হবে।

এবার সবচেয়ে ভালো দল আবাহনী। তামিম ইকবালের অধিনায়কত্বে এই দলে রয়েছেন সাকিব আল হাসান, তাসকিন আহমেদ, মোসাদ্দেক হোসেন সৈকত ও লিটন কুমার দাসের মতো খেলোয়াড়রা। প্রস্তুতি ম্যাচে ঝড়ো সেঞ্চুরি করে ফর্ম ধরে রাখার ইঙ্গিত দিয়েছেন তামিম। আবাহনী এবার কোচ খালেদ মাহমুদ সুজনকে দলে টেনেছে। সব মিলিয়ে জয় দিয়েই শিরোপা লড়াই শুরু করতে চায় আবাহনী।

তামিম বলেন, ‘মাঠে আমরা ঠিকমতো পারফর্ম করতে পারলে শিরোপা জেতার ভালো সম্ভাবনা রয়েছে আমাদের।’ বারবার নিজেকে প্রমাণ করা মাশরাফি এই টুর্নামেন্টকে নতুন চ্যালেঞ্জ হিসেবে নিয়েছেন। তিনিও হাল ছাড়তে রাজি নন। তাকে কলাবাগান ক্রীড়া চক্র যে আশা করে নিয়েছে, প্রথম ম্যাচ থেকেই ক্লাবের সেই আশা পূরণ করার লক্ষ্য নিয়ে মাঠে নামবেন তিনি। কাল অনুশীলন শেষে মিরপুর স্টেডিয়ামে মাশরাফি বলেন, ‘বাংলাদেশ দলের সেরা খেলোয়াড়রা আবাহনীতে রয়েছে। জাতীয় দলের আরও খেলোয়াড় আছে ওদের। তাই বলে এই নয় যে, ওদের বিরুদ্ধে জেতা অসম্ভব। আমরা জিতলে অনেকেই হয়তো অঘটন বলতে পারেন। কিন্তু আমি তা বলব না।’

এদিকে বর্তমান চ্যাম্পিয়ন প্রাইম ব্যাংক কোচ খালেদ মাহমুদকে হারিয়ে হতাশ। এবার তাদের দলও সেভাবে শক্তিশালী হয়নি। জাতীয় দলের ফর্মে থাকা খেলোয়াড় সাব্বির রহমান রয়েছেন প্রাইম ব্যাংকে। সব হতাশা মুছে নুরুল হাসান সোহান-শুভাগত হোমদের নিয়ে আবারও চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন দেখছে ক্লাবটি। মিরপুর স্টেডিয়ামে আজ তাদের প্রতিপক্ষ অলক কাপালীর গাজী গ্র“প ক্রিকেটার্স। অলক ছাড়াও এই দলে শামসুর রহমান শুভ-ফরহাদ হোসেনরা রয়েছেন।

বিকেএসপির তিন নম্বরে মাঠে প্রাইম দোলেশ্বরের মুখোমুখি হবে ক্রিকেট স্কুল। নাসির হোসেনের দোলেশ্বরে রয়েছেন পেসার আল-আমিন হোসেন, ফরহাদ রেজা, রকিবুল হাসান, রনি তালুকদার-জিয়াউর রহমানরা। সব মিলিয়ে তারাও এবার শিরোপা প্রত্যাশী। অপর দিকে ক্রিকেট কোচিং স্কুলের লক্ষ্য সুপার সিক্স পর্বে ওঠা। অভিজ্ঞ রাজিন সালেহর নেতৃত্বে এই দলে রয়েছেন অনূর্ধ্ব-১৯ দলের একগাদা ক্রিকেটার। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে তারা ভালো করায় ঢাকা লীগেও কিছু করে দেখানোর অপেক্ষায় সাইফ হাসান-পিনাক ঘোষরা।

প্রথম রাউন্ডের ফিকশ্চার

২২ এপ্রিল, শুক্রবার

আবাহনী ও কলাবাগান ক্রীড়া চক্র (ফতুল্লা)

প্রাইম ব্যাংক ও গাজী গ্রুপ ক্রিকেটার্স (মিরপুর)

প্রাইম দোলেশ্বর ও ক্রিকেট কোচিং স্কুল (বিকেএসপি-৩)

২৪ এপ্রিল, রোববার

মোহামেডান ও ব্রাদার্স ইউনিয়ন (মিরপুর)

কলাবাগান ক্রিকেট একাডেমি ও শেখ জামাল (ফতুল্লা)

লিজেন্ডস অব রূপগঞ্জ ও ভিক্টোরিয়া (বিকেএসপি-৩)

(সব ম্যাচ শুরু সকাল ৯টায়)

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর