,



ইসলাম গ্রহণের কথা ভাবছেন লিন্ডসে লোহান

খৃষ্ট ধর্ম ছেড়ে মুসলমান হওয়ার কথা ভাবছেন বলে জানিয়েছেন আলোচিত হলিউড অভিনেত্রী লিন্ডসে লোহান। নিজেকে আধ্যাত্মিক ব্যাপারগুলোতে বেশ ‘খোলামন’-এর অধিকারী বলে দাবী করে তিনি জানান, ‘ডেকান ক্রনিকলস’। আর তাই খ্রিস্টান ক্যাথলিক ধর্ম ছেড়ে এখন পা বাড়িয়েছেন ইসলামের দিকে।

 

ইসলামকে মার্কিন মুলুকে কোন দৃষ্টিভঙ্গি থেকে আলাদা চোখে দেখা হয়, সেটা নিয়েও কথা বলেছেন তিনি। লোহান বলেন, কুরআন শরীফ বহন করাতে যে অর্থ নিহিত, মার্কিন যুক্তরাষ্ট্রে সেখানে এর ভিন্ন একটি অর্থ দাঁড় করানো হয়েছে।

 

উল্লেখ্য, ২০১৫ সালে একটি শিশুকেন্দ্রে ২৯ বছর বয়সী লোহানকে দেখা গিয়েছিল একটি কুরআন শরীফ বহন করতে। তখনই জোর গুঞ্জন উঠেছিল, ইসলাম ধর্ম গ্রহণ করেছেন এই তারকা। ২০১৫ সালে অপরাহ উইনফ্রের অনুষ্ঠানে অংশ নিয়ে তিনি বলেন, আমি সবসময়ই আধ্যাত্মিক মনোভাবের, যত সময় যাচ্ছে আমি আরও বেশি আধ্যাত্মিক হয়ে যাচ্ছি। টিনএইজ বয়সে কাব্বালাহ মতাবলম্বীদের সমর্থনে হাতে লাল সুতো পড়তে দেখা গেছে লোহানকে। এছাড়া বৌদ্ধদের এক গোষ্ঠীরও অংশ হয়েছিলেন তিনি। লোহান আইরিশ-ইতালীয় বংশোদ্ভূত। তিনি বড় হয়েছেন ক্যাথলিক খ্রিস্টান পরিবারে।

 

জার্মানির সংবাদমাধ্যম ডয়েসে বেলের বরাতে জানা যায়, নিজ ধর্ম ত্যাগ করার ব্যাপারে মন্তব্য করে লোহান বলেন, ‘খ্রিস্ট ধর্ম ছেড়ে মুসলমান হওয়ার কথা ভাবছি আমি’।

 

তার ঘনিষ্ঠ সূত্রের বরাত দিয়ে সংবাদমাধ্যমটি আরও জানায়, আগে থেকেই নিজের আধ্যাত্মিক ব্যাপারগুলোতে বেশ সচেতন থাকেন তিনি। বিভিন্ন ধর্ম নিয়ে রচিত বইগুলোও নিয়মিত অধ্যয়ন করেন বলে জানিয়েছেন।
Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর