,



এক চিঠির দাম ১৬ লাখ

এক চিঠির দাম ১৬ লাখ টাকা! তাও কিনতে পড়ে গেল হুড়োহুড়ি। প্রেমের বর্ণনা লেখা রানি দ্বিতীয় এলিজাবেথের নিজ হাতে লেখা দুই পৃষ্ঠার চিঠিটি প্রায় ১৬ লাখ টাকায় কিনে নিয়েছেন এক ব্যক্তি। গত ২১ এপ্রিল ৯০ বছরে পা দিয়েছেন রানি।

কীভাবে প্রথম প্রেমে পড়েছিলেন, প্রিন্স ফিলিপের প্রতি আকৃষ্ট হয়ে কীভাবে তাকে ভালোবেসে ফেলেছিলেন এসব নিয়ে রানি নিজে একটি চিঠি লেখেন। নিজের প্রেমের কাহিনির বর্ণনা দিয়ে রানি এ চিঠি লিখেছিলেন ১৯৪৭ সালে – লেখক বেটি শিউয়ের উদ্দেশে। তখন তার বয়স ছিল ২১ বছর। এর কয়েক মাস পরে প্রিন্স ফিলিপের সঙ্গে তার বিয়ে হয়।

দুই পৃষ্ঠার চিঠিতে উঠে এসেছে প্রিন্স ফিলিপের সঙ্গে রানির প্রথম দেখা হওয়ার বর্ণনা, প্রিন্স ফিলিপের স্পোর্টসকারে ঘোরা, এক ফটোগ্রাফের কবলে পড়া এবং নাইটক্লাবে গিয়ে নাচার ঘটনা।

এর আগে চিঠিটি নিমালে তুলে দাম হাঁকানো হয় ৮০০ থেকে ১ হাজার ২০০ পাউন্ড। কিন্তু সেই চিঠি এবার বিক্রি হলো ১৪ হাজার পাউন্ডে (১৫ লাখ ৭৬ হাজার টাকা)।

লন্ডনের উইলটশায়ারে চিপেনহ্যাম অকশান নামে প্রতিষ্ঠান চিঠিটি নিলামে তোলে। অনলাইন ও টেলিফোনে ক্রেতারা দর কষাকষি করেন। তবে সর্বোচ্চ দামে চিঠিটি কিনে নেওয়া ব্যক্তির পরিচয় প্রকাশ করা হয়নি।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর