,



নেতিবাচক কাজে ব্যবহৃত সিম ঝড়ে গেছে

সিম পুনঃরেজিস্ট্রেশনের মাধ্যমে অপরাধ, চাঁদাবাজি, ছিনতাই ও অপহরণসহ সমাজের নেতিবাচক কাজে ব্যবহৃত সিম ঝড়ে গেছে বলে মন্তব্য করেছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী অ্যাডভোকেট তারানা হালিম।

মঙ্গলবার রংপুর বিটিসিএলের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, ৩০ এপ্রিলের মধ্যে গ্রাহকদের সিম রেজিস্ট্রেশনের কার্যক্রম সমাপ্ত করতে হবে। সিম রেজিস্ট্রেশন কাজে কোনো সময় বাড়ানো হবে না। তবে সময় শেষে গ্রাহকদের সর্তক সংকেত দেয়া হবে যাতে দ্রুত তারা সিম রেজিস্ট্রেশন করে নেয়।

প্রতিমন্ত্রী বলেন, উপজেলার প্রত্যন্ত এলাকায় অপটিক্যাল ফাইভার স্থাপনের কাজ আগামী জুন মাসের মধ্যে সম্পূর্ণ হবে। এতে করে নেটওয়ার্কিং সুবিধা বেড়ে যাবে, গ্রাহকরা ইন্টারনেট সুবিধাসহ মোবাইল ফোনের সুবিধা ভোগ করবে।

রাষ্ট্রীয় মোবাইল কোম্পানি টেলিটক প্রসঙ্গে তিনি বলেন, বর্তমানে ল্যান্ড ফোনের চাহিদা ক্রমশ কমে আসছে। প্রতিযোগিতামূলক বাজারে টেলিটককে সক্ষমতা নিয়ে এগিয়ে আসতে হবে।

তিনি জানান, টেলিটকের থ্রিজি সম্প্রসারণে সরকার ৬শ’ কোটি টাকার প্রকল্প হাতে নিয়েছে। টাওয়ার বৃদ্ধিসহ সম্প্রসারণ কাজ শেষ করতে পারলে টেলিটক নিজের পায়ে দাঁড়াতে পাবে।

এর আগে তিনি বিটিসিএল রংপুর বিভাগীয় কার্যালয় পরিদর্শন করেন ও রংপুর অফিসের সুইচ রুমের কার্যক্রম সর্ম্পকে খোঁজখবর নেন।

এ সময় তার সঙ্গে ছিলেন বিটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক গোলাম ফখরুদ্দিন আহমেদ চৌধুরী, বিটিসিএল রংপুর অঞ্চলের জেনারেল ম্যানেজার মোয়াজ্জেম হোসেন ও বিভাগীয় প্রকৌশলী মোক্তাফি মাহমুদ শাহ।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর