,



মাঠে ঢুকে পড়লেন দর্শক, সাকিবকে দিলেন ফুল উপহার

বাঙালী কণ্ঠ ডেস্কঃ  চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসের ১০৭ এবং দিনের ১১তম ওভারে প্রথমবারের মতো আক্রমণে আসেন সাকিব আল হাসান। ঠিক তখনই ঘটে অনাকাঙ্খিত এক ঘটনা। ইস্টার্ন গ্যালারির কাঁটাতারের বেড়া টপকে মাঠে প্রবেশ করেন এক দর্শক। বাংলাদেশ অধিনায়কের জন্য ভালোবাসার উপহার হিসেবে ছোট্ট একটি ফুলের তোড়া হাতে নিয়ে ঢুকেন তিনি।

ওই সময় বিধ্বংসী হয়ে উঠেছিলেন আফগানিস্তান অধিনায়ক রশিদ খান। একের পর এক বল আছড়ে ফেলছিলেন সীমানার বাইরে। ফলে তাকে আউট করার পরিকল্পনা নিয়ে ওই ওভারের তিনটি বল করেন সাকিব। তবে এরপরই অপ্রত্যাশিত অতিথির আগমনে থেমে যেতে হয় তাকে। অবশ্য অনাকাঙ্ক্ষিত কিছু ঘটেনি।

উইকেটের কাছাকাছি এসে হাঁটু গেড়ে প্রথমে সাকিবকে ভালোবাসা জানান ওই ভক্ত। এরপর হাত মিলিয়ে শ্রদ্ধা জানিয়ে প্রিয় তারকাকে স্যালুট দেন তিনি। তবে তখনও হুঁশ আসেনি নিরাপত্তা কর্মীদের। ঘটনার প্রায় ২৫-৩০ সেকেন্ড পর গ্র্যান্ডস্ট্যান্ড থেকে দৌড়ে আসেন দুই নিরাপত্তাকর্মী এবং টেনেহিঁচড়ে বের করে দেন সেই সমর্থককে।

স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠেছে, নিরাপত্তা বেষ্টনি ভেদ করে কিভাবে ওই দর্শক মাঠে ঢুকলেন? চারধারে ছিল কড়া নিরাপত্তা। দায়িত্বে ছিলেন পর্যাপ্ত পুলিশ এবং ওয়াকি-টকি হাতে বিসিবির কর্মীরা। কিন্তু ঘটনার শুরুতে কাউকেই পাওয়া যায়নি, কারো কোনো সাড়া-শব্দই ছিল না। অনায়াসে তিনি মাঠে ঢুকে পড়েন। তার দিকে ফ্যালফ্যাল করে চেয়ে থাকেন আম্পায়ার ও টাইগার অধিনায়ক। এতে খেলাও বেশ কিছুক্ষণ বন্ধ থাকে।

ভাগ্য ভালো সেই দর্শক কোনো খেলোয়াড়কে আহত করেননি। তবে এই ঘটনা জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের নিরাপত্তা ব্যবস্থাকে ‘বুড়ো আঙ্গুল’ দেখিয়েছে বটে!

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর