ক্ষতিপূরণসহ কিশোরগঞ্জে নয় দফা দাবিতে কৃষকদের সমাবেশ

আগাম বন্যায় হাওর অঞ্চলে ক্ষতিগ্রস্ত জিরাতি কৃষক ও বর্গাচাষীদের ক্ষতিপূরণ দেয়াসহ নয় দফা দাবিতে কিশোরগঞ্জে কৃষক ও ক্ষেতমজুর সামাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার দুপুরে শহরের রঙমহল চত্বরে জেলা কৃষক সমিতি ও ক্ষেতমজুর সমিতি যৌথভাবে এ কর্মসূচি পালন করে। পরে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর বরাবরে স্বারকলিপি প্রদান করা হয়।
সমাবেশে বক্তারা বন্যায় ক্ষতিগ্রস্ত হাওর অঞ্চলকে দুর্গত এলাকা ঘোষণা করে ক্ষতিগ্রস্ত জিরাতি কৃষক, বর্গাচাষী ও পত্তন চাষীদের ক্ষতিপূরণ দেয়ার দাবি জানান। এছাড়া ক্ষতিগ্রস্থ কৃষকদের সকল প্রকার ঋণ মওকুফ এবং দ্রুত নতুন করে সুদমুক্ত ঋণ প্রদানেরও দাবি জানানো হয়।

সমাবেশে হাওরে দূর্নীতির সঙ্গে জড়িত সকলকে বিচারের আওতায় এনে শাস্তি নিশ্চিত এবং হাওর অঞ্চলকে দুর্গত এলাকা ঘোষণা নিয়ে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা সচিবের ব্যঙ্গাত্বক মন্তব্যের কারণে তার অপসারণ এবং বিচার দাবি করা হয়।

জেলা কৃষক সমিতির সভাপতি ডা. এনামুল হক ইদ্রিসের সভাপতিত্বে সামাবেশে কৃষক সমিতির কেন্দ্রিয় কমিটির সাধারণ সম্পাদক সাজ্জাদ জহির চন্দন, ক্ষেতমজুর সমিতির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন রেজা, জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি সৈয়দ নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এনামুল হকসহ স্থানীয় নেতারা বক্তব্য রাখেন।

সমাবেশ শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে নয় দফা দাবি সংবলিত স্মারকলিপি দেয়া হয়। এ সমাবেশে জেলার বিভিন্ন উপজেলা থেকে ক্ষতিগ্রস্থ জিরাতি কৃষক ও ক্ষেতমজুররা মিছিল সহকারে কর্মসূচিতে যোগদান করেন।

এই ক্যাটাগরীর আরো খবর