,



কালো টাকা সাদা করার সুযোগ দুর্নীতিকে উৎসাহিত করবে: জিএম কাদের

বাঙালী কণ্ঠ ডেস্কঃ প্রস্তাবিত বাজেটে কালো টাকা সাদা করার সুযোগ দেয়ার সমালোচনা করেছেন বিরোধী দলের উপনেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের।
এতে দুর্নীতিকে আরও উৎসাহিত করবে বলেও তিনি অভিযোগ করেন। সোমবার জাতীয় সংসদে প্রস্তাবিত ২০২০-২০২১ অর্থবছরের বাজেটের ওপর আলোচনায় অংশ নিয়ে জিএম কাদের এ অভিযোগ করেন। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী অধিবেশনে সভাপতিত্ব করেন।

বিরোধী দলের উপনেতা বলেন, দারিদ্র্য ও বেকারত্ব বেড়ে যাওয়ায় কর্মসংস্থান এখন সময়ের দাবি। এ সমস্যা সমাধানে বাজেটে খুব একটা দিকনির্দেশনা নেই। আগের বছরগুলোয় বাজেটে যে ধারাবাহিকতা বজায় রাখা হয়েছিল, এবারের বাজেটে সেটা হয়নি।

কালো টাকা সাদা করার সুযোগের সমালোচনা করে জিএম কাদের বলেন, কালো টাকা সাদা করার সুযোগ দুর্নীতিকে উৎসাহিত করবে। দুর্নীতি দমন অভিযান ক্ষতিগ্রস্ত হবে। দুর্নীতি দমন কমিশনের আর প্রয়োজনীয়তা থাকবে না। অতীত অভিজ্ঞতা থেকে দেখা যায়, এতে খুব বেশি লাভবান হওয়া যায় না।

লঞ্চডুবির ‘কার্যকর তদন্ত কমিটি’ চান : রাজধানীর শ্যামবাজার সংলগ্ন বুড়িগঙ্গা নদীতে লঞ্চডুবির প্রকৃত কারণ উদ্ঘাটনে একটি ‘কার্যকর তদন্ত কমিটি’ গঠনের আহ্বান জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। সোমবার সকালে লঞ্চডুবিতে প্রাণহানির ঘটনায় শোক জানিয়ে তিনি নিহতদের

আত্মার শান্তি কামনা করেছেন। পাশাপাশি শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

এক শোকবার্তায় জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, দুঃখজনকভাবে অপ্রত্যাশিত প্রাণহানির ঘটনা ঘটেছে, যা কোনোভাবেই মেনে নেয়া যায় না। দুর্ঘটনার প্রকৃত কারণ উন্মোচনে একটি কার্যকর তদন্ত কমিটি গঠন করতে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানাই।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর