এবার ৬ ও ৭ জানুয়ারি হরতালের ঘোষণা দিল বিএনপি

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট বর্জনের আহ্বান জানিয়ে আগামী ৬ ও ৭ জানুয়ারি ঢাকাসহ সারাদেশে সর্বাত্মক হরতাল কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

আজ বৃহস্পতিবার (৪ জানুয়ারি) ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বিএনপি যুগ্ম মহাসচিব বলেন, শনিবার (৬ জানুয়ারি) ভোর ৬টা থেকে সোমবার (৮ জানুয়ারি) ভোর ৬টা পর্যন্ত ৪৮ ঘণ্টার হরতাল পালন করবে বিএনপি ও সমমনা দলগুলো।এছাড়া আগামীকাল শুক্রবার (৫ জানুয়ারি) মিছিল ও গণসংযোগ কর্মসূচি পালন করবে।

তিনি আরও বলেন, একতরফা নির্বাচনে সরকার নিজেরা নিজেরা পরিকল্পিতভাবে সহিংসতা ঘটিয়ে বিএনপি ও বিরোধীদলীয় নেতাকর্মীদের ওপর দোষ চাপাচ্ছে। গণতন্ত্র মঞ্চ ও গণঅধিকার পরিষদের কর্মসূচিতে ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা হামলা করেছে। আমি এসব ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

এদিকে বিএনপির কর্মসূচির সমর্থনে আগামী ৬ ও ৭ জানুয়ারি হরতাল কর্মসূচি ঘোষণা করেছেন লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) প্রেসিডেন্ট কর্নেল (অব.) অলি আহমদ।

এর আগে বৃহস্পতিবার দুপুরে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভী দেশবাসী ও ভোটারদের প্রতি আগামী ৭ জানুয়ারির প্রহসনের নির্বাচন বর্জন করতে আহ্বান জানান।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর