এক ভুলে কেটে গেছে তাদের ২৬ বছর

ঘটনা ১৯৯৬ সালের। ভালোবাসার মেয়েটির কাছে ছুটে যান মুনতাসির। মেয়েটির সেদিন বিয়ে। বাড়ির বাইরে সারাদিন পাথরের মতো দাঁড়িয়ে ছিল মুনতাসির। তারপর পুলিশ এসে তাকে ধরে নিয়ে যায়। হাজতে ওই রাতটাই মুনতাসিরের শেষ স্মৃতি। সকালেই পুলিশ সদস্যরা আবিস্কার করে মুনতাসির বিকারগ্রস্ত।

এরপর কেটে যায়, ২৬ বছর। এই গল্প শুনে সুচিত্রার ইচ্ছা হয়- সেই মেয়েটিকে খুঁজে বের করতে। মুনতাসিরের নানা পরিচিত মানুষের কাছ থেকে মেয়েটির খোঁজও পাওয়া যায়। জানা যায়, ৫০ বছরের শায়লা নামের মেয়েটি এখনও বিয়ে করেনি। ২৬ বছর আগের সেই বিয়ের অনুষ্ঠানটি ছিল তার বড় বোন সুমনার। ছোট্ট একটা ভুলের জন্য দুজন মানুষ অপেক্ষা করে আছে ৩২ বছর।

মুনতাসির ছিল মফস্বলের ছেলে, হলে থেকে পড়াশোনা শেষ করছে ৪/৫ বছর আগে। চাকুরির জন্য চেষ্টা করছে সে। শায়লার সঙ্গে প্রেমের শুরুটা হয় ক্যাম্পাসেই। শায়লা মজা করে একদিন মুনতাসিরকে চিঠি লিখে জানান, আগামী শুক্রবার আমার বিয়ে! সম্ভব হলে আমাকে বাড়ি থেকে নিয়ে যাও। সেই এক ভুল দুজনকে দূরে সরিয়ে দেয়। কেটে গেছে ২৬ বছর। অবশেষে শায়লা এসে দাঁড়ায় মুনতাসিরের সামনে। এমনই এক গল্প নিয়ে নির্মিত হয়ে ভালোবাসা দিবসের বিশেষ নাটক ‘শিউলি ফুল’।

মাসুম শাহরিয়ারের রচনায় এটি নির্মাণ করেছেন এল আর সোহেল। নাটকের প্রধান দুই চরিত্র মুনতাসির ও শায়লার ভূমিকায় অভিনয় করেছেন মোশাররফ করিম ও তানজিন তিশা।

নির্মাতা জানান, আগামী ১৪ ফেব্রুয়ারি রাত ১০টায় ‘শিউলি ফুল’ প্রচার হবে দীপ্ত টিভিতে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর