যে কারণে অনুদানের টাকা ফিরিয়ে দিলেন জয়া আহসান

নির্মাতা মেজবাউর রহমান সুমন ‘হাওয়া’ সিনেমাটি দর্শকদের মন জয় করে নিয়েছিলো। এরপর নির্মাতা জানিয়েছিলেন ‘রইদ’ নামে আরও একটি সিনেমা বানাবেন তিনি। সরকারি অনুদানের এ ছবির প্রযোজক ছিলেন জয়া আহসান। নতুন খবর হচ্ছে সিনেমাটি থেকে নিজেকে সরিয়ে নিচ্ছেন এই অভিনেত্রী। বিষয়টি নিশ্চিত করেছেন নির্মাতা ও অভিনেত্রী দুজনেই।

এরইমধ্যে অনুদানের টাকা ফেরত দিয়েছেন উল্লেখ করে জয়া বলেন, যে কারণেই হোক নির্মাণ প্রক্রিয়া বিলম্ব হচ্ছে। সুমনকে বারবার তাগাদা দিয়েছি, এদিকে অনুদানের অর্থ নিয়ে ছবি নির্মাণ না করাটা অশোভন মনে হয়েছে আমার তাই ফেরত দিয়েছি।

এ প্রসঙ্গে সুমন বলেন, মাস কয়েক আগে জয়ার সঙ্গে আমার বৈঠক হয়েছে। আমরা আলোচনার মাধ্যমে সিদ্ধান্ত নিয়েছিলাম যে সরকারি অনুদানটা ফেরত দেব। কারণ নানা কারণে আমাদের কাজটা বিলম্ব হচ্ছে। কিন্তু অনুদানের কিছু নির্দিষ্ট নিয়ম-কানুন আছে। সেগুলো ভাঙুক, তা নিয়ে সমালোচনা হোক, এসব আমরা চাই না। যেহেতু ছবিটার শুটিং কবে নাগাদ শুরু করব, সেটা এখনও চূড়ান্ত হয়নি। তাছাড়া অনুদানের টাকায় ছবিটার কাজ সম্ভবও না। তাই এসব অনিশ্চয়তার মধ্যে আমরা অনুদানটা ধরে রাখতে চাইনি।

তবে জয়া সরে দাঁড়ালেও ‘রইদ’ উঠবে বলে জানিয়েছেন সুমন। তিনি জানান, সিনেমাটি এবার নিজের প্রযোজনা প্রতিষ্ঠান ফেসকার্ড থেকে নির্মাণ করবেন। কিছুটা দেরি হতে পারে তবে ‘রইদ’ ওঠাবেন বলে জানিয়েছেন তিনি।

 

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর