এবার বায়ার্নের রেকর্ডও ভাঙল শিরোপার ঘ্রাণ পাওয়া লেভারকুসেন

জার্মান লিগ বুন্দেসলিগায় চলতি মৌসুমে পয়েন্ট টেবিলে বায়ার্ন মিউনিখকে আগেই পেছনে ফেলেছে বায়ার লেভারকুসেন। এবার টানা জয়ের রেকর্ডে বায়ার্নকে পেছেনে ফেলল জাবি আলোনসোর দল। গতকাল শুক্রবার রাতে মাইঞ্জকে ২-১ গোলে হারিয়ে এই রেকর্ড গড়ে লেভারকুসেন।

এই ম্যাচসহ সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ৩৩ ম্যাচে অপরাজিত থাকার রেকর্ড গড়ল লেভারকুসেন। এর মধ্যে ২৯ ম্যাচেই জয় পেয়েছে তারা। এর আগে ২০১৯ ও ২০২০ সালে দুই মৌসুম মিলিয়ে সব প্রতিযোগিতায় টানা ৩২ ম্যাচ অপরাজিত ছিল বায়ার্ন মিউনিখ।

ঘরের মাঠে মাইঞ্জের বিপক্ষে এদিন শুরুতেই এগিয়ে যায় লেভারকুসেন। ৩ মিনিটেই গোল দেন গ্রানিত জাকা। তবে সমতায় ফিরতে সময় নেয়নি মাইঞ্জ। ৭ম মিনিটেই গোল শোধ দেয় তারা। তবে জয়সূচক গোলের জন্য কম হাপিত্যেশ করতে হয়নি লেভারকুসেনকে। ৬৮ রানের মাথায় দলের দ্বিতীয় গোল এনে দেন রবার্ট আন্ডরিখ। শেষ পর্যন্ত ওই গোলেই নিশ্চিত হয় বুন্দেসলিগায় লেভারকুসেনের ১৯তম জয়।

এই জয় শেষে লেভারকুসেনের পয়েন্ট ৬১। এক ম্যাচ কম খেলে টানা ১১ বারের চ্যাম্পিয়ন বায়ার্নের পয়েন্ট ৫০। অর্থাৎ, ১১ পয়েন্ট এগিয়ে থেকে শিরোপার দৌড়ে বায়ার্নকে অনেকটাই পেছনে ফেলল লেভারকুসেন।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর