রণবীর-সাই পল্লবীর সিনেমার বাজেট প্রায় ১২০০ কোটি টাকা

পৌরাণিক গল্প নিয়ে পরিচালক নীতেশ তিওয়ারি নির্মাণ করছেন ‘রামায়ণ’ সিনেমা। এতে রামের ভূমিকায় অভিনয় করছেন রণবীর কাপুর। আর সীতা চরিত্র রূপায়ন করছেন দক্ষিণী সিনেমার দর্শকপ্রিয় অভিনেত্রী সাই পল্লবী।

এরই মধ্যে ‘রামায়ণ’ সিনেমায় সাই পল্লবী ও রণবীর কাপুরের বেশ কিছু লুক প্রকাশ্যে এসেছে। আলোচনা-সমালোচনাও কম হচ্ছে না। তবে সিনেমাটির বাজেট নিয়ে জোরালো চর্চা হচ্ছে ভারতীয় বিভিন্ন গণমাধ্যম ও সোশ্যাল মিডিয়ায়। সিনেমাটির জন্য কত টাকা বাজেট নির্ধারণ করেছেন প্রযোজক আল্লু অরবিন্দ, মধু মান্টেনা আর নমিত মালহোত্রা?

বলিউড হাঙ্গামাকে একটি সূত্র বলেন, “রামায়ণ কেবল একটি সিনেমা নয়, এটি আবেগ। সিনেমাটিকে বিশ্বব্যাপী দর্শনীয় করে তুলতে সবরকম প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন নির্মাতারা। ‘রামায়ণ’ সিনেমার প্রথম পার্টের জন্য ১০০ মিলিয়ন ডলার (৮৩৫ কোটি রুপি) বাজেট ধরা হয়েছে। বাংলাদেশি মুদ্রায় ১ হাজার ১৬৮ কোটি টাকা (রুপি থেকে টাকার হিসাবে)। এ সিনেমা ফ্র্যাঞ্চাইজি বাড়ার সঙ্গে সঙ্গে বাজেট আরো বৃদ্ধির পরিকল্পনা করেছেন নমিত মালহোত্রা।”

‘রামায়ণ’ সিনেমায় হনুমান চরিত্রে অভিনয় করছেন সানি দেওল। রাবণের ভাই বিভীষণের চরিত্রে অভিনয় করছেন বিজয় সেতুপতি। অভিনেত্রী লারা দত্তকে দেখা যাবে কৈকেয়ীর ভূমিকায়। সিনেমাটি তিনটি পর্বে নির্মাণ করা হবে।

‘রামায়ণ’ সিনেমার পোস্ট প্রোডাকশনের কাজের জন্য ৬০০ দিন ব্যয় হবে। এর ভিএফএক্সের দায়িত্ব দেওয়া হয়েছে অস্কারজয়ী সংস্থা ডিএনইজিকে। হিন্দি, তামিল, তেলেগু ছাড়া আরো বেশ কিছু ভাষায় সিনেমাটি মুক্তি পাবে। বক্স অফিস বিশ্লেষক সুমিত জানিয়েছেন, ২০২৭ সালের অক্টোবরে মুক্তি পাবে ‘রামায়ণ’।

এই ক্যাটাগরীর আরো খবর