সাত নেতাকে নিয়ে উজ্জিবিত সিলেট আ’লীগ

আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটিতে সিলেট বিভাগের ৭ জন স্থান পেয়েছেন। এই ৭ নেতাকে নিয়ে উজ্জিবিত হচ্ছে সিলেট আওয়ামীলীগ। ওই ৭ জনের মধ্যে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদকে শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক থেকে পদোন্নতি দিয়ে প্রেসিডিয়াম সদস্য করা হয়েছে। বাকি ৬ জনের মধ্যে প্রবীণ ৩ জন রাজনীতিবিদকে দলের উপদেষ্টা মন্ডলীতে স্থান দেয়া হয়েছে। তারা হলেন, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, সাবেক মন্ত্রী ও প্রেসিডিয়াম সদস্য সুরঞ্জিত সেন গুপ্ত, জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও বর্তমান উপদেষ্টা অ্যাডভোকেট সৈয়দ আবু নছর।

এছাড়া কেন্দ্রীয় কমিটিতে সাংগঠনিক সম্পাদক পদে তৃতীয়বারের মতো আসীন হয়েছেন অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ,


প্রথমবারের মতো কেন্দ্রীয় সদস্য হয়েছেন সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি, সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান ও মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার প্রবীণ রাজনীতিবিদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কমলগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মো. রফিকুর রহমান।

এবার কেন্দ্রীয় কমিটিতে স্থান পাওয়া ওই ৭জন নেতা আওয়ামী লীগের রাজনীতিতে নিজেদের শ্রম ও দক্ষতা বিলিয়ে দেয়ায় তাঁদেরকে মূল্যায়ন করা হয়েছে।

শনিবার দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে উপদেষ্টামন্ডলীর ৩৩ সদস্যের নাম ঘোষণা করা হয়। ঘোষিত উপদেষ্টা মন্ডলীর সদস্যদের তালিকানুসারে আবুল মাল আবদুল মুহিত, সুরঞ্জিত সেনগুপ্ত ও অ্যাডভোকেট সৈয়দ আবু নছরের নাম রয়েছে।

গত শুক্রবার রাতে সভাপতিমন্ডলীর সভায় দলের উপদেষ্টামন্ডলীর সদস্যসহ পূর্ণাঙ্গ কমিটির চূড়ান্ত অনুমোদন দেন দলের সভাপতি শেখ হাসিনা।

এছাড়াও ঘোষিত ১১ সদস্য বিশিষ্ট সংসদীয় বোর্ড ও ১৯ সদস্য বিশিষ্ট স্থানীয় সরকার, পৌরসভা ও ইউনিয়ন পরিষদ মনোয়ন বোর্ডেও সিলেট বিভাগের একমাত্র প্রতিনিধি হিসেবে স্থান পেয়েছেন সুরঞ্জিত সেনগুপ্ত এমপি।

এর আগে গত ২৩ অক্টোবর আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনের দ্বিতীয় দিনের কাউন্সিল অধিবেশনে সর্বসম্মতিক্রমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অষ্টমবারের মতো বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি নির্বাচিত হন। নতুন সাধারণ সম্পাদক নির্বাচিত হন ওবায়দুল কাদের।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর