আইভী পদত্যাগ করছেন বুধবার

নারায়ণগঞ্জ প্রতিনিধি ।।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) মেয়র পদ থেকে ডা. সেলিনা হায়াৎ আইভী বুধবার পদত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছেন। এরপর আসন্ন নির্বাচনে নির্বাচিত হয়ে নতুন মেয়র বসবেন এ আসনে।

নাসিক নগর ভবনের মেয়র কার্যালয়ে সোমবার বর্তমান মেয়র আইভী এ তথ্য নিশ্চিত করে জানান, নির্বাচন কমিশনের নিয়ম অনুসারে আগামী বুধবার স্থানীয় সরকার মন্ত্রণালয়ে পদত্যাগ পত্র জমা দেওয়া হবে।

তিনি বলেন, বিগত নির্বাচনের সময় মেয়র পদ থেকে পদত্যাগ করে নির্বাচনে অংশগ্রহণ করতে হয়নি। তবে নির্বাচ কমিশন গত ১৫ নভেম্বর একটি চিঠিতে জানিয়েছে হাইকোর্টে রিট থাকায় মেয়র পদে থেকে কোন ব্যক্তি সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থী হিসাবে অংশগ্রহণ করতে পারবে না। নির্বাচনের প্রার্থী হিসেবে অংশগ্রহণ করতে ইচ্ছুক হলে অবশ্যই তাকে পদ থেকে পদত্যাগ করতে হবে। কাজেই এ বাধ্যবাধকতা না মেনে উপায় নেই।

মেয়র পদপ্রার্থীকে পদত্যাগ করতে হলেও কাউন্সিলর পদে নিবাচনে প্রার্থী পদত্যাগ করার বাধ্যবাধকতা নেই বলে তিনি জানান।

প্রসঙ্গত, এবারই প্রথম দলীয় প্রতীকে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। আওয়ামী লীগ প্রার্থী হিসেবে এরই মনোনয়ন পেয়েছেন বর্তমান মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী।গত রোববার সকালে মেয়র আইভীর ব্যক্তিগত সহকারী (পিএ) আবুল হোসেন তার পক্ষে মেয়র পদের মনোনয়নপপত্র সংগ্রহ করেন। আগামী ২২ ডিসেম্বর নাসিক নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর