,



অনেক পুলিশ মাদক ব্যবসায় জড়িত, সেবনও করেন

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক বলেছেন, কতিপয় সদস্যদের জন্য পুলিশের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে। তিনি বলেন, দেখা যায় অনেক পুলিশ সদস্য মাদকের ব্যবসার সঙ্গে জড়িত। তারা অনেকে মাদক সেবন করে। ইতিমধ্যে দু’চারজন ধরাও পড়েছে, চাকরিও চলে গেছে এবং মামলার আসামি হয়েছে। ওই সমস্ত সদস্যদের জন্য পুলিশের সমস্ত অর্জন ম্লান হয়ে যাচ্ছে। তাই তিনি সকল পুলিশ সদস্যদের নিষ্ঠার সাথে কাজ করার নির্দেশ দেন। শুক্রবার দুপুরে মানিকগঞ্জ পুলিশ লাইন্সে বিশেষ কল্যাণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

আইজিপি বলেন, ‘কতিপয় এসব পুলিশ সদস্যের জন্য পুরো পুলিশের ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে। ওই সব সদস্যের জন্য পুলিশের সব অর্জন ম্লান হয়ে যাচ্ছে।’

 

প্রধান অতিথির বক্তব্যে আইজিপি বলেন, ‘ইতিমধ্যে  মাদকসেবন ও বিক্রির দায়ে দুই-চারজন ধরাও পড়েছে, চাকুরিও চলে গেছে এবং মামলার আসামি হয়েছে।’

 

তিনি সকল পুলিশ সদস্যকে নিষ্ঠার সঙ্গে কাজ করার নির্দেশ দেন। জঙ্গিবাদের কথা উল্লেখ করে তিনি বলেন, জঙ্গিবাদ ও মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স দেখাবে পুলিশ। এই দুটি বিষয়ে পুলিশ বাহিনীকে সচেষ্ট থাকতে হবে।

 

এর আগে শহীদুল হক প্রায় সোয়া চার কোটি টাকা ব্যয়ে নির্মিত নারী পুলিশ ব্যারাকের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। বিকেলে পুলিশ লাইন্স মাঠে কমিউনিটি পুলিশিং ও সুধী সমাবেশে যোগ দেবেন তিনি।

 

পুলিশ সুপার মাহফুজুর রহমানের সভাপতিত্বে এ সময় আরো উপস্থিত ছিলেন- ঢাকা রেঞ্জের ডিআইজি এস এম মাহফুজুল হক নুরুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার জাকির হাসানসহ অন্যরা।
Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর