হাওরে দুর্ভিক্ষের পদধ্বনি শোনা যাচ্ছে: রিজভী

লুটপাটের কারণে রাষ্ট্রীয় খাদ্যভাণ্ডারগুলো শূন্য হয়ে পড়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, ‘সারাদেশে, বিশেষ করে উত্তর-পূর্বাঞ্চলে যেভাবে বন্যা দেখা দিয়েছে। এখন দেশের যে অবস্থা, তাতে হাওর অঞ্চলে ৭৪-এর দুর্ভিক্ষের পদধ্বনি আবারও শোনা যাচ্ছে।’ বৃহস্পতিবার বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে নিয়মিত সংবাদ সম্মেলনে তিনি এই মন্তব্য করেন।

রুহুল কবির রিজভী বলেন, ‘দেশের উত্তর-পূর্বাঞ্চল এখন বন্যায় ভাসছে। সিলেট, মৌলভীবাজার, হবিগঞ্জ, কুড়িগ্রাম, লালমনিরহাটসহ উত্তর-পূর্বাঞ্চলের বিভিন্ন এলাকায় বৃষ্টি ও উজানের পানির ঢলে প্লাবিত। এসব এলাকার মানুষ অনাহারে অর্ধাহারে দিনাতিপাত করছে।’ এ সমযবিএনপি’র পক্ষ থেকে দলের সব পর্যায়ের নেতাকর্মীকে বন্যা উপদ্রুত এলাকায় ত্রাণ সামগ্রী নিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানান রিজভী।

রুহুল কবির রিজভী বলেন, ‘প্রধানমন্ত্রী যদিও গতকাল বলেছেন, বানভাসীদের জন্য পর্যাপ্ত ত্রাণ আছে। বাস্তবে বানভাসী মানুষ ত্রাণের জন্য হাহাকার করছে। কোনও কোনও এলাকায় খাদ্য, পানি বা চাল না দিয়ে খাওয়ার অনুপযোগী সামান্য কিছু গম দিচ্ছে, যে গম প্রচণ্ড বৃষ্টিতে শুকাতে পারছে না মানুষ। ফলে খেতেও পারছে না।’

প্রধানমন্ত্রীর উদ্দেশে বিএনপির এই নেতা বলেন, ‘এটি কি বানভাসী অসহায় মানুষদের নিয়ে উপহাস করা হচ্ছে?’

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর