পুলিশের উচ্চপদস্থ ১২ কর্মকর্তার বদলিতে ইসির সম্মতি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে পুলিশের ১২ উচ্চপদস্থ কর্মকর্তাকে বদলির সম্মতি দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। বদলির সুপারিশ করা কর্মকর্তাদের মধ্যে দুজন কমিশনার, দুজন দুই ডিআইজি ও দশজন পুলিশ সুপার (এসপি) রয়েছেন।

আজ সোমবার ইসি সচিবালয়ের উপসচিব মো. মিজানুর রহমান স্বাক্ষরিত এ সংক্রান্ত চিঠি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিবকে পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠানের লক্ষ্যে দুজন পুলিশ কমিশনার ও দুজন ডিআইজি পদে বদলির প্রস্তাবিত কর্মস্থলে বদলি/পদায়ন এবং দশজন পুলিশ সুপার/উপপুলিশ কমিশনার পদে বদলির প্রস্তাবিত কর্মস্থলে বদলি/পদায়নের লক্ষ্যে অনাপত্তি দেওয়ার জন্য অনুরোধ করা হয়েছে। পুলিশ কর্মকর্তাদের প্রস্তাবিত কর্মস্থলে বদলি/পদায়নের বিষয়ে অনাপত্তি জানাচ্ছে ইসি।

আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সম্পন্ন করতে পুলিশ ও প্রশাসনে রদবদলের প্রস্তাব দেয় ইসি। স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও জনপ্রশাসন মন্ত্রণালয়কে চিঠি পাঠিয়ে এ প্রস্তাব দেয় ইসি। এরই ধারাবাহিকতায় মন্ত্রণালয় দুটি তাদের কর্মকর্তা বদলি ও পদায়নের জন্য ইসি সুপারিশ পাঠাচ্ছে। ইসির সম্মতি পেলেই তাদের বদলি/পদায়ন করা হচ্ছে।

এর আগে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের (ওসি) বদলিতে সম্মতি দিয়েছে ইসি। ইসির সম্মতিতে অনেক ইউএনও ও ওসিকে বদলি/পদায়ন করা হয়েছে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর