ছয় দিনের নতুন কর্মসূচি ঘোষণা বিএনপির

একতরফা নির্বাচন বাতিল এবং নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে চলমান আন্দোলনের অংশ হিসেবে সারাদেশে গণসংযোগ ও লিফলেট বিতরণসহ ছয়দিনের নতুন কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। রোববার (১১ ফেব্রুয়ারি) দুপুরে নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই কর্মসূচি ঘোষণা করেন।

রুহুল কবির রিজভী বলেন, ‘আগামী ১৩ ও ১৪ ফেব্রুয়ারি মঙ্গলবার ও বুধবার দেশের সব মহানগরে গণসংযোগ ও লিফলেট বিতরণ এবং ১৬ ফেব্রুয়ারি শুক্রবার বাংলাদেশ-ভারত সীমান্তে বাংলাদেশিদের হত্যার প্রতিবাদ ও তাদের স্মরণে সব মসজিদে দোয়া মাহফিল হবে। এছাড়া ১৭ ফেব্রুয়ারি সকল জেলা সদরে লিফলেট বিতরণ ও ১৮ ও ১৯ ফেব্রুয়ারি সকল উপজেলা এবং ইউনিয়নে লিফলেট বিতরণ ও গণসংযোগ করা হবে।

তিনি বলেন, ‘‘দ্রব্যমূল্যের ঊধর্বগতি, দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ নেতা-কর্মীদের মুক্তি, একতরফা নির্বাচন বাতিল ও নিদর্লীয় সরকারের অধিনে নির্বাচনের ‘এক দফা’ দাবিতে আমরা এই কর্মসূচি ঘোষণা করেছি।”

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক আবদুল খালেক ও কাজী সায়েদুল আলম বাবুল প্রমুখ।

দ্বাদশ সংসদ নির্বাচন বর্জনের পর বিএনপি আন্দোলনের অংশ হিসেবে সর্বশেষ গত ৩০ জানুয়ারি দ্বাদশ সংসদ অধিবেশনের শুরুর দিন বিএনপি ঢাকাসহ সারাদেশে কালো পতাকা মিছিলে কর্মসূচি পালন করে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর