আফতাবনগর আঞ্চলিক পাসপোর্ট অফিসের কার্যক্রম শুরু

নাগরিক ভোগান্তি কমাতে এবং সেবার মান বাড়াতে রাজধানীতে নতুন আঞ্চলিক পাসপোর্ট অফিসের কার্যক্রম শুরু হয়েছে। রোববার (৭ মে) রাজধানীর আফতাবনগরের এফ ব্লকের ২ নম্বর সেক্টরের চার তলা একটি ভবনে ঢাকা পূর্ব নামে অফিসটির কার্যক্রম শুরু হয়েছে।

এই পাসপোর্ট অফিসের মাধ্যমে রাজধানীর মুগদা, সবুজবাগ, শাহজাহানপুর, খিলগাঁও, রামপুরা, মতিঝিল, পল্টন, বাড্ডা ও হাতিরঝিলসহ মোট ৯টি থানার বাসিন্দারা এর সেবা এবং সুবিধা পাবেন।

নতুন এ পাসপোর্ট অফিস থেকে প্রতিদিন ৫০০-৬০০ জন সেবা নিতে পারবেন। প্রতিদিন সকাল ৯টা থেকে সেবা গ্রহীতারা পাসপোর্টের জন্য আবেদন করতে পারবেন।

পাসপোর্ট অধিদপ্তর সূত্রে জানা গেছে, আগারগাঁও পাসপোর্ট অফিসের ওপর থেকে মাত্রাতিরিক্ত চাপ কমানো এবং সেবা সহজ করার লক্ষ্যে রাজধানীতে একাধিক অফিস এবং আবেদন প্রক্রিয়াকরণ সেন্টার (এপিসি) স্থাপনের সিদ্ধান্ত হয়েছে। এ লক্ষ্যেই রাজধানীর আফতাবনগর এলাকায় আঞ্চলিক পাসপোর্ট অফিস ঢাকা পূর্ব (আফতাবনগর) নামে একটি অফিস করা হয়েছে।

কার্যক্রম শুরু হওয়ার পর আঞ্চলিক পাসপোর্ট অফিস ঢাকা পূর্বের উপ-সহকারী পরিচালক মো. গোলাম ইয়াসিন বলেন, নতুন অফিসটির কার্যক্রম শুরু হয়ে গিয়েছে। পাসপোর্ট অফিসে যত সেবা দেওয়া হয় আজ এখান থেকে সব সেবা দেওয়া হচ্ছে। অফিস সময় চলাকালীন যত মানুষ আসবে তাদের আমরা সেবা দিব। তবে প্রতিদিন কম করে ৫০০-৬০০ জন মানুষকে সেবা দিতে পারব বলে আশা করছি।

এই ক্যাটাগরীর আরো খবর