পাকিস্তানে নির্বাচনে ‘লেভেল প্লেয়িং ফিল্ড’ নিশ্চিত করার দাবি ইমরানের দলের

বাঙালী কণ্ঠ ডেস্কঃ পাকিস্তানের আসন্ন সাধারণ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী সব পক্ষের জন্য সমান সুযোগ (লেভেল প্লেয়িং ফিল্ড) নিশ্চিত করতে দেশটির নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানিয়েছে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)। সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের নেতৃত্বাধীন দলটির এক মুখপাত্রের দেওয়া বিবৃতিতে এ আহ্বান জানানো হয়েছে। খবর ডনের।

আগামী ৮ ফেব্রুয়ারি পাকিস্তানে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। বিবৃতিতে পিটিআইয়ের মুখপাত্র বলেন, নির্বাচনের মাঠে সবার জন্য সমান সুযোগ নিশ্চিত করতে কেন্দ্রীয় এবং প্রাদেশিক অন্তর্বর্তীকালীন সরকারের কাছে প্রধান নির্বাচন কমিশনার যে চিঠি পাঠিয়েছেন, তা যথেষ্ট নয়।

পিটিআই মনে করে, এসব চিঠি কোনো কাজে আসেনি। দলটির নেতা ও সমর্থকদের ওপর এখনো দমন-পীড়ন চলছে।

দলটির দাবি, পাকিস্তানের নির্বাচন কমিশন যেন এ ব্যাপারে তাদের সাংবিধানিক ক্ষমতার ব্যবহার করে এবং কার্যকর, বাস্তবসম্মত ও দৃঢ় পদক্ষেপ নেয়।

পিটিআই মুখপাত্র দাবি করেন, পাকিস্তান ভয়াবহ রকমের সাংবিধানিক ও আইনি সংকটের মধ্যে আছে। তিনি মনে করেন, চিঠি না পাঠিয়ে এ ব্যাপারে নির্বাচন কমিশনের সুদৃঢ় পদক্ষেপ জরুরি।

পিটিআইয়ের ওই মুখপাত্র আরও অভিযোগ করেন, দলটি কোথাও রাজনৈতিক কার্যক্রম চালাতে পারছে না। এ ছাড়া ইমরান খানসহ বেশির ভাগ পিটিআই নেতার সংবাদ প্রচারও নিষিদ্ধ।

বিবৃতিতে বলা হয়, বেশির ভাগ পিটিআই নেতাকে বিনা অপরাধে আটক রাখা হয়েছে। তাদের মুক্তি দেওয়া হচ্ছে না। তাদের দাবি, শুধু মৌখিক নির্দেশ আর চিঠি পাঠানোর মধ্যে সীমাবদ্ধ না থেকে নির্বাচন কমিশন যেন আরও পদক্ষেপ নেয়।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর